ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল ইমিগ্রেশনের ই-গেট উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
বেনাপোল ইমিগ্রেশনের ই-গেট উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী 

বেনাপোল (যশোর): দেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনের ই-গেট উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (এমপি)।  

শনিবার (৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে ফিতা কেটে এ গেটের উদ্বোধন করেন তিনি।

 

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে বলেছিলেন- বাংলাদেশকে ডিজিটাল করে গড়ে তুলবেন। তারই ধারাবাহিকতায় হাতে লেখা পাসপোর্ট থেকে এমআরপি পাসপোর্টে রূপান্তর করা হয়েছে। এখন সবার হাতে হাতে এমআরপি পাসপোর্ট তুলে দিয়েছেন। আজকে তারই দিক নির্দেশনায় ই-পাসপোর্টে ও ই-গেট নির্মাণে চলে গিয়েছি আমরা।

তিনি আরও বলেন, ইতোমধ্যে বেশ কয়েকটি জায়গায় ই-গেট চালু করা হয়েছে। আজকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ই-গেট চালু করা হলো। সামনের দিনে ই-ভিসাও চালু করা হবে বলে।  

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ,স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল-মামুন চৌধুরী, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান,  ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, ঝিকরগাছা-২ আসনের সংসদ সদস্য নাসির উদ্দিন, যশোর সদর-৩ আসেন সংসদ সদস্য কাজি নাবিল আহমেদ, কেশবপুর-৬ আসেন সংসদ সদস্য শাহিন চাকলাদারসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।