ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
মাগুরায় ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক কারাগারে

মাগুরা: মাগুরার মহম্মদপুরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তানভির রহমান রাজু (৩৫) নামে এক যুবককে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (০৩ মার্চ) মহম্মদপুর থানায় মামলাটি করেন মহম্মদপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সস্পাদক মোছা. বেবী নাজনীন।

এতে একজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত কয়েকজনকে অভিযুক্ত করে মামলাটি করা হয়। মামলাটি তদন্ত করছেন উপ-পরিদর্শক (এসআই) কাজী রিপন।

অভিযুক্ত তানভির মহম্মদপুর উপজেলা সদরের জাঙ্গালিয়া গ্রামের মৃত আবুল হোসেন মোল্যার ছেলে। তিনি পেশায় ইট ভাটা ব্যবসায়ী।

জানা গেছে, তানভির সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেবী নাজনীনের বিরুদ্ধে মানহানিকর তথ্য-উপাত্ত উপস্থাপন করেছেন বলে অভিযোগ ওঠে। অভিযুক্ত তানভিরের বাবা মহম্মদপুর সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। রাজুর বড় ভাই মো. কামরুল হাসান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

মামলার বাদী মোছা. বেবী নাজনীন বলেন, তানভির তার নিজের নামের ফেসবুক আইডি ব্যবহার করে দীর্ঘদিন ধরে মানহানিকর তথ্য-উপাত্ত উপস্থাপন করে আসছেন। বিষয়টি নিয়ে তাকে (তানভির) সামাজিক ও পারিবারিকভাবে নিষেধ করা হয়েছে। কিন্তু তাতে ব্যর্থ হয়ে মামলা করতে বাধ্য হয়েছি।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসিত কুমার রায় বাংলানিউজকে বলেন, অভযুক্তকে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।