ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

উদ্ধারকারী ট্রেনেরই বগি লাইনচ্যুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
উদ্ধারকারী ট্রেনেরই বগি লাইনচ্যুত

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে উদ্ধারকারী (রিলিফ) একটি ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। ট্রেনটি মেরামতের জন্য সৈয়দপুর রেলওয়ে কারখানার নিয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় লালমনিরহাটের বোনারপাড়া থেকে রেলওয়ে কারখানায় যাওয়ার পথে সৈয়দপুর স্টেশনের দক্ষিণ প্রান্তে ইয়ার্ড লাইন থেকে ট্রেনটির বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।  

রেলওয়ে সূত্রে জানা যায়, দুর্ঘটনাকবলিত উদ্ধারকারী ৩৪০০১ নম্বর ট্রেনটি ব্রিটিশ আমলে তৈরি। এটি মেরামতের জন্য সৈয়দপুর রেলওয়ে কারখানায় নিয়ে যাওয়ার পথে বগি লাইনচ্যুত হয়। পরে দিনাজপুরের পার্বতীপুর থেকে ৫৫০ নম্বর উদ্ধারকারী একটি ট্রেন এসে দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার করে।  

নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ের স্থানীয় এক কর্মকর্তা জানান, ইয়ার্ড লাইনগুলো দীর্ঘদিন ধরে অনেকটা অরক্ষিত হয়ে পড়ে আছে। লাইনে নেই কোনো পাথর। চুরি হয়ে গেছে নাট-বল্টু। এছাড়া স্লিপার ও স্লিপারে আটকানো ক্লিপও উধাও হয়ে গেছে অনেক স্থানে। এতে লাইনগুলো ট্রেন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তাই প্রায়ই এ রকম দুর্ঘটনা ঘটছে।  

সৈয়দপুর রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) সুলতান মৃধা জানান, এরই মধ্যে লাইনগুলোর সংস্কারে দরপত্রের কাজ সম্পন্ন হয়েছে। আশা করা হচ্ছে, আগামী সপ্তাহেই সংস্কার কাজ শুরু হবে।

বাংলাদেশ সময়: ০৯০৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।