ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে বিল্লাল হত্যায় এক আসামি রিমান্ডে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
সোনারগাঁয়ে বিল্লাল হত্যায় এক আসামি রিমান্ডে  আদালতের আদেশ: প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিল্লাল হত্যার প্রায় ২ বছর পর গ্রেফতার হান্নানুর রহমান রতন নামের এক আসামিকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার (২ মার্চ) নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সানজিদা সারোয়ারের আদালত এ আদেশ দেন।

এর আগে তার বিরুদ্ধে আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

এর আগে বৃহস্পতিবার সকালে তার নিজ বাড়ি পশ্চিম বেহাকৈর এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)। বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোসা. হাজেরা।

মামলা সূত্রে জানা যায়, মিরেরটেক এলাকার রিয়াজুদ্দিনের ছেলে বিল্লাল হোসেন তার বাড়ির পাশে মুদি ও চায়ের দোকান চালাতো। গত ২০২০ সালের ৭ ডিসেম্বর রাতে বাসায় না ফিরলে তার পরিবারের লোকজন তার ব্যবহৃত মোবাইল নম্বর বন্ধ পায়। পরে সকালে বাড়ির পাশে একটি কাঠ বাগানে তার মাথা বিহীন লাশ পাওয়া যায়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় নিহত বিল্লালের স্ত্রী রুমা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্ত পুলিশ থেকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করার ৩ মাস পর নিহত বিল্লালের মাথা তার বাড়ির পাশে একটি পরিত্যক্ত পুকুর থেকে উদ্ধার করেছে পিবিআই। দীর্ঘ ২ বছর পর বিভিন্ন তথ্য প্রযুক্তির মাধ্যমে অবস্থান নিশ্চিত করে হত্যা মামলায় জড়িত থাকায় বৃহস্পতিবার সকালে নিজ বাড়ি থেকে হান্নানুর রহমান রতনকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।