ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিষ্টিতে কাপড়ের রং, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
মিষ্টিতে কাপড়ের রং, জরিমানা

মাদারীপুর: মিষ্টিতে কাপড়ের রং ব্যবহার করার অপরাধে মাদারীপুরের এক মিষ্টান্ন ভান্ডারকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে পৌর শহরের ডিসি ব্রিজ এলাকায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য অধিদপ্তর যৌথ অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শহরের ডিসি ব্রিজ এলাকায় বাগাট সুইটস নামে ওই প্রতিষ্ঠান তাদের মিষ্টিতে কাপড়ের রং ব্যবহার করে আসছে। এমন অভিযোগে সেখানে অভিযান চালান জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও জেলা নিরাপদ খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা আব্দুর রহমানসহ একটি টিম। এ সময় বাগাট সুইটসের মিষ্টি তৈরির কারখানা থেকে ফুড কালারের নামে ব্যবহার করা টেক্সটাইল রং এবং নষ্ট মিষ্টি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটির মালিক মিরাজ হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, বাগাট সুইটস প্রতিষ্ঠানে তৈরি করা মিষ্টিতে খাবারের রঙের পরিবর্তে কাপড়ের রং মেশানো হচ্ছে, যা মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এছাড়া তারা নষ্ট মিষ্টি পুনরায় কারখানায় নিয়ে অন্যান্য মিষ্টির সঙ্গে মিশিয়ে বিক্রি করছিল। তাই তাদের সতর্ক করার জন্য প্রাথমিকভাবে ১৫ হাজার টাকা জরিমানা করেছি।  

পরবর্তীতে তারা একই কাজ করলে কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে বলেও ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।