ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে ২৯ ডেটোনেটরসহ বিস্ফোরকদ্রব্য ধ্বংস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
সিলেটে ২৯ ডেটোনেটরসহ বিস্ফোরকদ্রব্য ধ্বংস

সিলেট: জৈন্তাপুর উপজেলায় ২৯ ডেটোনেটরসহ তিন কেজি ৫৮০ গ্রাম পাওয়ার জেল ধ্বংস করেছে ১৭ পদাতিক ডিভিশনের সেনা সদস্যরা।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট তামাবিল মহাসড়কের কাটাগাং বেলির হাওরে আদালতের নির্দেশে এসব বিস্ফোরক দ্রব্য ধ্বংস করা হয়।

গত ২৭ ডিসেম্বর বেলা দেড়টার দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৯) একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নের নয়াখেল পশ্চিম (মনতৈল) বহাইআলী টিলা থেকে এসব বিস্ফোরক দ্রব্য জব্দ করে।

র‌্যাব-৯’র এসআই (নিরস্ত্র) মো. মনসুর হাল্লাজের নেতৃত্বে এই অভিযানে দুটি শপিং ব্যাগে পরিত্যক্ত অবস্থায় ভারতীয় ''ডিওয়াইএনএএক্স পাওয়ার-৯০ লেখা ঊনত্রিশটি ডেটোনেটর ও ৩ কেজি ৫৮০ গ্রাম পাওয়ার জেল জব্দ করা হয়। পরবর্তীতে জৈন্তাপুর মডেল থানায় এ ব্যাপারে একটি সাধারণ ডায়রি করে বিস্ফোরকগুলো হস্তান্তর করা হয়।

আদালতে এ ব্যাপারে প্রতিবেদন দেওয়া হলে বিচারকের নির্দেশে ১৭ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন সিলভিয়া ইসলামের নেতৃত্ব সেনাবাহিনীর বোমা বিস্ফোরক দল জব্দ হওয়া দ্রব্যগুলো ধ্বংস করে।

ঘটনাস্থলে উপস্থিত ছিলেন জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক, এসআই (নিরস্ত্র) শফিকুল ইসলামসহ অন্যান্য পুলিশ সদস্যরা।

ওসি ওমর ফারুক এসব তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।