ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী কলেজ শহীদ মিনারকে দেশের প্রথম মিনারের স্বীকৃতির দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
রাজশাহী কলেজ শহীদ মিনারকে দেশের প্রথম মিনারের স্বীকৃতির দাবি

রাজশাহী: রাজশাহী কলেজে স্থাপিত শহীদ মিনারটিকে দেশের প্রথম শহীদ মিনার হিসেবে স্বীকৃতির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।  

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি ও ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়াসের আয়োজনে বুধবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজশাহী কলেজের প্রশাসন ভবনের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

এই কর্মসূচিতে অংশ নেন ভাষাসৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জী।

এছাড়া মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ শিক্ষাবিদ হবিবুর রহমান, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক। এছাড়া বিশিষ্ঠজনরা বক্তব্য রাখেন।

এ সময় বক্তরা বলেন, রাজশাহীর মানুষ এই শহীদ মিনারটিকে দেশের প্রথম শহীদ মিনার হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির জন্য দাবি জানিয়ে আসছেন বহু বছর থেকেই। কিন্তু বরাবরই সেই দাবি উপেক্ষিত হয়ে আসছে। দেশের বিভিন্ন প্রান্তে বহু শহীদ মিনার গড়ে উঠলেও প্রথম এই শহীদ মিনারটি বরাবরই রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতির জন্য উপেক্ষিতভাবে রয়েছে।  

অথচ ওই সময় রাজশাহী কলেজ ছাত্রাবাসে অবস্থিত দেশের প্রথম শহীদ মিনার দেশের ভাষা আন্দোলনের গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। তাই সরকারের কাছে অকুল আবেদন এই শহীদ মিনারকে দেশের প্রথম শহীদ মিনার হিসিবে স্বীকৃতি দেওয়া হোক।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।