ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘোড়াঘাটে জোড়া খুন মামলার প্রধান আসামি গ্রেফতার 

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ঘোড়াঘাটে জোড়া খুন মামলার প্রধান আসামি গ্রেফতার  গ্রেফতার মনিরুল ইসলাম।

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে জোড়া খুন মামলার প্রধান আসামি মনিরুল ইসলামকে (২৩) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।  

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাত সোয়া ১০টার দিকে কুড়িগ্রামের রাজীবপুর থানার রাজীবপুর ঘাট থেকে তাকে গ্রেফতার করা হয়।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে র‍্যাব-১৩ সিপিসি-১ দিনাজপুর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে একথা জানান র‍্যাব-১৩ অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম।

তিনি বলেন, জমি নিয়ে ঘোড়াঘাট উপজেলার হায়দার আলী ও ওমর আলীর মধ্যে দ্বন্দ্ব চলছিল। গত ২৫ জানুয়ারি সকালে ওই জমিতে পানি দিতে যান হায়দার আলীর ছেলে মনোয়ার হোসেন মিম (২৫) ও প্রতিবেশী ভাতিজা রাকিব হোসেন মণ্ডল (২২)। এসময় ওমর আলীসহ অন্য আসামিরা গালাগালি করলে তাদের মধ্যে বাগবিতণ্ডা সৃষ্টি হয়। একপর্যায়ে মিম ও রাকিবের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে ওমর আলীসহ তার সহযোগীরা। এতে ঘটনাস্থলেই মনোয়ার হোসেন মিম মারা গেলেও ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যান রাকিব।

তিনি আরও বলেন, এ ঘটনায় মিমের বাবা হত্যা মামলা দায়ের করলে ছায়া তদন্ত শুরু করে র‍্যাব। এরই ধারাবাহিকতায় র‍্যাব-১৩, দিনাজপুর সিপিসি-১, র‍্যাব-১৪ ও জামালপুর সিপিসি-১ দুটি অভিযানিক দল হত্যাকাণ্ডের মূল হোতা মনিরুল ইসলামকে ১৮ ফেব্রুয়ারি রাতে কুড়িগ্রামের রাজীবপুর এলাকা থেকে গ্রেফতার করে।  

প্রেস ব্রিফিংয়ে দিনাজপুর সিপিসি-১ কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ শরীফুল আহসান, সিপিসি-১ স্কোয়াড কমান্ডার সালমান নূর আলমসহ বিভিন্ন মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

** ঘোড়াঘাটে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় নিহত ২

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।