ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জজের গাড়িচালককে পিটিয়ে বিচারের মুখে ম্যাজিস্ট্রেট!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
জজের গাড়িচালককে পিটিয়ে বিচারের মুখে ম্যাজিস্ট্রেট! ফাইল ফটো

মাদারীপুর: মাদারীপুর জেলা ও দায়রা জজের গাড়িচালককে পিটিয়ে বিপাকে পড়েছেন একই জেলার অতিরিক্ত এক জেলা ম্যাজিস্ট্রেট। অভিযুক্ত ওই ম্যাজিস্ট্রেটের নাম পল্লব কুমার হাজরা।

এরই মধ্যে তার বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

জারি হওয়া সমনে ওই ম্যাজিস্ট্রেটকে আগামী ১৬ মার্চ সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. ফয়সাল আল-মামুন এ সমন জারি করেন।

জানা গেছে, বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা জজের গাড়িচালক মো. হাফিজুর রহমান বাদী হয়ে সরকারি কাজে বাধা প্রদান এবং মারপিট করার অভিযোগ এনে এ মামলা করেন। মামলার পর বাদীর অভিযোগ আমলে নেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, গত মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯টায় মাদারীপুর সার্কিট হাউজ থেকে জেলা জজের একটি মাইক্রোবাস বের হওয়ার সময় বিপরীত দিক থেকে 'ইন্ডিকেশন' না দিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরার প্রাইভেটকার প্রবেশ করলে উভয় গাড়ি মুখোমুখি হয়। এ সময় চালকের আসনে বসা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব বের হয়ে জেলা জজের গাড়িচালককে অকথ্য ভাষায় গালিগালাজ ও তাকে মারধর করেন এবং দুইঘণ্টা আটকে রাখেন। পরে মাদারীপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কে এম আলমগীর হোসেন ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করেন।

এ ব্যাপারে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবুল আক্তার বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে একজন বিচারকের গাড়িচালককে মারধর এবং সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনা কোনোক্রমে পেশাদার আচরণ হতে পারে না। আমরা জেলা আইনজীবী সমিতির প্রায় ১২০ আইনজীবী এ মামলা পরিচালনার জন্যে লড়বো। আগামীতে যাতে কোনোভাবেই এমন অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয়।

বাদীর আইনজীবী ইমরান লতিফ জানান, মামলার আসামি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরার বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। আসামিকে আগামী ১৬ মার্চ সশরীরে হাজির হতে হবে।  

অভিযোগের বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা বলেন, মামলা ও সমন জারির নোটিশ জারির কথা শুনেছি। নোটিশ হাতে পেলে যথাযথ পদক্ষেপ নেব। তবে আমার সঙ্গে ওই চালক দুর্ব্যবহার করেছে। বিষয়টি আমি লিখিতভাবে জেলা ও দায়রা জজকে জানিয়েছি।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।