ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলেজের টিচার্সরুমে ঢুকে শিক্ষিকাকে মারধর, শাস্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
কলেজের টিচার্সরুমে ঢুকে শিক্ষিকাকে মারধর, শাস্তি দাবি

বরিশাল: বরিশাল নগরের ফিসারী রোডের গার্হস্থ‌্য অর্থনীতি কলেজের শিল্পকলা ও সৃজনশীল শিক্ষা বিভাগের প্রভাষক মর্জিনা আক্তারকে কলেজ ক্যাম্পাসে ঢুকে মারধর নির্যাতন করা হয়েছে।  

গত ২ ফেব্রুয়ারি দুপুর দেড়টার দিকে কলেজের টিচার্সরুমে ওই নির্যাতনের ঘটনা ঘটে।

সম্প্রতি যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এদিকে, শিক্ষিকাকে ক্যাম্পাসে ঢুকে নির্যাতনে প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়া‌রি ) দুপুরে নগরের অশ্বিনী কুমার হলের সামনে এসব কর্মসূচির আয়োজন করে নারী ও শিশু নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি এবং বাংলাদেশ মহিলা পরিষদ।

মানববন্ধ‌নে বক্তারা বলেন, বরিশাল গার্হস্থ্য অর্থনীতি কলেজের প্রভাষক মর্জিনা আক্তারের সঙ্গে নিশাত আফরিন টুম্পার পারিবারিক ও পেশাগত বিভিন্ন বিষয় নিয়ে কয়েকদিন যাবৎ কথা কাটাকাটি হয়। বিষয়টি বরিশাল গার্হস্থ্য অর্থনীতি কলেজ কর্তৃপক্ষ জানতে পারলে গত ১ ফেব্রুয়ারি কলেজ কর্তৃপক্ষ নিশাত আফরিন টুম্পাকে শোকজ পত্র দেয়। নিশাত আফরিন টুম্পা ২ ফেব্রুয়ারি দুপুর ১টার দিকে কলেজের শিক্ষকরুমে এসে প্রভাষক মর্জিনা আক্তারকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। এক পর্যায়ে স্বামী হাসনাইন চৌধুরীকে মোবাইলের মাধ্যমে কলেজ ক্যাম্পাসে ডেকে আনেন টুম্পা।
পরে দুপুর দেড়টার দিকে কলেজের টিচার্সরুমে ঢুকে হাসনাইন চৌধুরী প্রভাষক মর্জিনা আক্তারকে অকথ্য ভাষায় গালিগালাজসহ এলোপাতাড়ি চড়-থাপ্পর মারেন।

মানববন্ধনে বক্তারা এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অপরাধীকে আইনের আওতায় এনে গ্রেফতার করা এবং দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

অধ্যাপক শাহ সাজেদার সভাপতিত্বে মানববন্ধ‌নে বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহ্বায়ক পুষ্প চক্রবর্তী, মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক টুনু রানী কর্মকার, বাকশিসের বিভাগীয় কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, সম্মিলিত সামাজিক আন্দোলনের ব‌রিশাল জেলা ক‌মি‌টির সদস‌্য স‌চিব কাজী এনায়েত হোসেন শিবলু, অ‌্যাডভোকেট হিরন কুমার দাস, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শুভঙ্কর চক্রবর্তী, মহিলা পরিষদের সহ সম্পাদক প্রতীমা সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ১৫, ২০২৩
এমএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।