ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আঁচ পোহানোর আগুনে পুড়ে অঙ্গার বৃদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
আঁচ পোহানোর আগুনে পুড়ে অঙ্গার বৃদ্ধা

নাটোর: শীত নিবারণের জন্য ঘরে মাটির পাত্রে আগুন জ্বালিয়ে রাখতেন ফিরোজা বেওয়া ওরফে হেরেজা (৭০)। আর সেই আগুনেই দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে তার।

আগুনের তীব্রতায় ঘর থেকে বের হতে পারেননি। অগ্নিকাণ্ডে ভষ্মিভূত হয়েছে তার শোয়ার ঘরটিও।  

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ভোরে নাটোরের বাগাতিপাড়া উপজেলার সোনাপুর গ্রামের পাবনা পাড়ায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ফিরোজা বেওয়ায় ওই গ্রামের মৃত আদম আলী মুনশীর মেয়ে।
 
বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, স্বামী-সন্তান না থাকায় রাতে ঘরে একাই থাকতেন ফিরোজা বেওয়া। তিনি শীত নিবারণের জন্য মেঝেতে খড়কুটো বিছিয়ে ঘুমাতেন। আর পাশে মাটির পাত্রে আগুনের ছাই জ্বালিয়ে রাখতেন।

শুক্রবার ভোর ৬টার দিকে স্থানীয়রা নামাজ পড়ে ফেরার সময় ওই বৃদ্ধার ঘরে আগুন দেখতে পান। এসময় তারা দ্রুত পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হোন। আগুনের তীব্রতা এতটেই বেশি ছিল যে, কেউ ঘরে ঢুকতে পারেননি।

পরে ফায়ার সার্ভিস সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এসময় ঘরটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। সেই সঙ্গে বৃদ্ধা ফিরোজা বেগম দগ্ধ হয়ে মারা যান।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মাটির পাত্রে রাখা আগুন থেকেই এই অগ্নিকাণ্ডে উৎপত্তি হয়েছে। আগুনে ঘরের সব জিনিসপত্র পুড়ে ভষ্মিভূত হয়েছে। আর ওই বৃদ্ধার কঙ্কাল ছাড়া কিছু পাওয়া যায়নি। পরে সেটাই উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাগাতিপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার মো. নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, রাজশাহী হেড অফিসকে এ ব্যাপারে জানানো হয়েছে ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।