ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

পলাশবাড়ীতে ইটভাটায় কয়লার বদলে কাঠ, জরিমানা ৬ লাখ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
পলাশবাড়ীতে ইটভাটায় কয়লার বদলে কাঠ, জরিমানা ৬ লাখ ফাইল ফটো

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে অনুমোদনহীন একটি ইটভাটায় কয়লার বদলে কাঠ পোড়ানোর দায়ে ছয় লাখ টাকা জরিমানা করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার হোসেনপুর ইউনিয়নের দিগদাড়ি গ্রামে শামীম মিয়ার মালিকানাধীন এলএমবি ইটভাটায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেন পলাশবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম ফয়েজ। সঙ্গে ছিলেন রংপুর পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট হাসান ই মোবারক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম ফয়েজ বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই ইটভাটাটি পরিচালিত হয়ে আসছিল। এছাড়া ইট পোড়াতে কয়লার বদলে কাঠ ব্যবহার করা হচ্ছিল। দুপুরে ওই ইটভাটায় আভিযান চালিয়ে ৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের নারায়ণপুর গ্রামের এমএসএ ও সাবদিন ভগবতীপুর গ্রামের এসএসবি ইটভাটায় এ অভিযান চালিয়ে ১১ লাখ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম ফয়েজ। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।