ঢাকা, বুধবার, ১৫ চৈত্র ১৪২৯, ২৯ মার্চ ২০২৩, ০৬ রমজান ১৪৪৪

জাতীয়

খুলনায় চিংড়িতে অপদ্রব্য পুশ, ৬ জনকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
খুলনায় চিংড়িতে অপদ্রব্য পুশ, ৬ জনকে জরিমানা

খুলনা: চিংড়িতে অপদ্রব্য পুশ করায় খুলনায় ৬ জনকে জরিমানা করা হয়েছে। তারা হলেন- মো. আল মামুন, মো. জসিম মল্লিক, মো. নুরু, মো. ইমন সরদার, মো. ইমরান মীর ও মো. ফারদিন হাসান।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে র‌্যাব-৬ এর অভিযানিক দল ও রূপসা উপজেলা সিনিয়র মৎস্য অফিস যৌথভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এই জরিমানা করেন।

র‌্যাব-৬ এর মুখপাত্র এএসপি তারেক আমান বান্না জানান, অতিরিক্ত মুনাফার লোভে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর অপদ্রব্য পুশ করে চিংড়ির ওজন বাড়িয়ে বাজারজাত করে রূপসা এলাকার এই অসাধু ব্যবসায়ীরা। অবৈধভাবে চিংড়ি মাছে অপদ্রব্য পুশ করার দায়ে মৎস্য ও মৎস্য পণ্য নিয়ন্ত্রণ আইন (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইনে ৬ ব্যবসায়ীকে ৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে । ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ওই প্রতিষ্ঠান থেকে জেলি পুশ করা ৫০ কেজি চিংড়ি, অপদ্রব্য জেলি ১০ লিটার এবং তা পুশের সরঞ্জামাদি জব্দ করা হয়। জব্দ কৃত চিংড়ি মাছ, অপদ্রব্য (জেলি) ও অপদ্রব্য পুশ করার কাজে ব্যবহৃত সরঞ্জামাদি সিনিয়র মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে। জরিমানার অর্থ সংশ্লিষ্ট ব্যক্তিরা তাৎক্ষনিক প্রদান করায় সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮ , ২০২৩
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa