ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পথ চিনিয়ে বিদেশি ভ্লগারের কাছ থেকে টাকা নেওয়া আনসার প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
পথ চিনিয়ে বিদেশি ভ্লগারের কাছ থেকে টাকা নেওয়া আনসার প্রত্যাহার ট্রাভেল ভ্লগার হ্যারি জ্যাগার্ডের কাছ থেকে আনসার সদস্য রাশেদ সিরাজুলের টাকা নেওয়ার দৃশ্য ধরা পড়ে ভিডিওতে

ঢাকা: হ্যারি জ্যাগার্ড একজন ট্রাভেল ভ্লগার। বিশ্বের বিভিন্ন দেশে ঘুরে-ঘুরে ঐতিহ্যবাহী স্থাপনা-নিদর্শন দেখান দর্শকদের।

সম্প্রতি তিনি ঘুরতে এসেছেন বাংলাদেশে।  ঢাকা থেকে কক্সবাজার যাচ্ছিলেন হ্যারি। সে সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভুল করে অভ্যন্তরীণ টার্মিনালে না গিয়ে আন্তর্জাতিক টার্মিনালে চলে যান।

তখন বিমানবন্দরের অ্যাভিয়েশন সিকিউরিটির (এভসেক) এক সদস্য তাকে দিকনির্দেশনা দিয়ে সহায়তা করেন। ড্রাইভওয়ে পর্যন্ত সেই বিদেশি পর্যটককে এগিয়ে দিয়ে আসেন ওই এভসেক সদস্য। এরপর সেই এভসেক সদস্য বিদেশি ওই ভ্লগারের কাছে টাকা দাবি করেন। সেই বিদেশি তাকে টাকা দেনও।

দুই দিন আগে এই ভিডিও প্রকাশ হয় হ্যারির ইউটিউব চ্যানেলে। এরপরই ঘটনাটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল সমালোচনার সৃষ্টি হয়।

এরপর, হ্যারি জ্যাগার্ডের ভিডিওটি দেখে সেই এভসেক সদস্যকে শনাক্ত করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। তার নাম রাশেদ সিরাজুল। আনসার বাহিনী থেকে আসা এই সদস্য বিমানবন্দরে এভিয়েশন সিকিউরিটিতে (এভসেক) কর্মরত। শনাক্তের পর গতকাল ৫ ফেব্রুয়ারি (রোববার) তাকে বিমানবন্দর থেকে প্রত্যাহার করা হয়েছে। আজ (০৬ ফেব্রুয়ারি) তাকে তার এভসেকের আনসার ব্যারাক থেকেও প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য আনসার বাহিনীকে অনুরোধ জানিয়েছে বেবিচক।

বাংলাদেশে ইতোমধ্যেই বিদেশি পর্যটকের আগমন কমেছে। এর মধ্যে এ ধরনের ঘটনা আরও নেতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।