ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সড়কে পোশাক পণ্য চুরি: ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ বিজিএমইএর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
সড়কে পোশাক পণ্য চুরি: ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ বিজিএমইএর

ঢাকা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পোশাক শিল্পের রপ্তানি পণ্য পরিবহনের সময় পণ্য চুরি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে অনুরোধ জানিয়েছে তৈরি পোশাক রপ্তানিকারক মালিকদের সংগঠন বিজিএমইএ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎকালে তিনি এ অনুরোধ জানান বিজিএমইএর সিনিয়র সহ-সভাপতি এম এ মান্নান কচি।

সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি মো. নাসির উদ্দিন। তারা তৈরি শিল্পের সার্বিক পরিস্থিতি, বিশেষ করে পরিবহনের সময় পোশাক শিল্পের পণ্য চুরির বিষয়ে পোশাক রপ্তানিকারকদের পণ্যের নিরাপত্তা বিষয়ে উদ্বেগ নিয়ে আলোচনা করেন।

এসময় বিজিএমইএ নেতা এস এম মান্নান (কচি) মহাসড়কে রপ্তানি পণ্যের চুরি বন্ধের ওপর জোর দিয়ে বলেন, এটি শুধু আর্থিক ক্ষতিই করে না, বরং পণ্য ক্রেতাদের কাছে পৌঁছানোর পর এমন ঘটনা ধরা পড়লে রপ্তানিকারকদের বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। শিল্পের তথা দেশের ভাবমর্যাদাও ক্ষুণ্ন হয়।

বিজিএমইএ নেতারা কারখানা থেকে চট্টগ্রাম বন্দর পর্যন্ত পোশাক শিল্পের পণ্যবাহী যানবাহনের নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে মহাসড়কে পুলিশি টহল ব্যবস্থা জোরদারের জন্য হাইওয়ে পুলিশকে যথাযথ নির্দেশনা দিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানান।

তারা পণ্য চুরির ঘটনায় পোশাক রপ্তানিকারকদের জন্য মামলার প্রক্রিয়া সহজতর করারও অনুরোধ জানান ।

বিজিএমইএ সিনিয়র সভাপতি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিসিটিভি বসানোর ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানিয়ে বলেন, এটি মহাসড়কের নিরাপত্তা ব্যবস্থা জোরদার, পণ্য চুরি রোধ এবং চুরির সঙ্গে সম্পৃক্তদের চিহ্নিত করতে সহায়তা করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বিজিএমইএ নেতাদের আশ্বস্ত করে বলেন, তার মন্ত্রণালয় এ ব্যাপারে কাজ করছে। ইতোমধ্যে ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে মহাসড়কে চুরিতে জড়িত সংঘবদ্ধ দলের বেশ কিছু হোতাকে আইন-শৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে। অন্যদেরকেও গ্রেফতার করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী তাৎক্ষণিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পোশাক শিল্পের রপ্তানি পণ্য পরিবহনের সময় পণ্য চুরি বন্ধের জন্য আরও তৎপর হওয়ার বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।