ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জমি দখলের চেষ্টা, ছাত্রলীগ নেতাসহ ৬ জন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
জমি দখলের চেষ্টা, ছাত্রলীগ নেতাসহ ৬ জন কারাগারে

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে জোর করে জমি দখলের চেষ্টা ও চাঁদাবাজির মামলায় ছাত্রলীগ নেতাসহ৬ জনকে কারাগারে পাঠানো হয়েছে। সদর উপজেলার ভূল্লী থানার বালিয়াতে  এই ঘটনা ঘটেছে।

গ্রেফতাররা হলেন- ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও শহরের আশ্রমপাড়া এলাকার শ্রীদেব কুমারের ছেলে শ্রী সৃজন গুহ ঠাকুরতা (২৬), শান্তিনগর এলাকার দুলাল মিয়ার ছেলে তানভিন আক্তার তুহিন (২৫), হাজীপাড়া এলাকার মোতালেব হোসেনের ছেলে মোস্তাফিজুর রহমান শিমুল (৩৫) ও রফিক উদ্দীনের ছেলে মো. সোহাগ (৩৮), গোবিন্দনগর এলাকার আব্দুল লতিফের ছেলে মো. ফারলিন (২৬) ও সালন্দর ইউনিয়নের মাদ্রাসাপাড়া এলাকার উমর আলীর ছেলে মো. আজিজ (৩৯)।

সোমবার (৩০ জানুয়ারি)  দুপুরে তাদের আদালতের মাধ্যমে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানো হয় বলে নিশ্চিত করেছেন ভূল্লী থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান।

এর আগে রোববার (২৯ জানুয়ারি) বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়নের কুমারপুর কলেজপাড়া গ্রামের আইয়ুব আলী শেখের ছেলে জয়নাল আবেদীন বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ৬০ জনকে আসামি করে ভূল্লী থানায় এ মামলা করেন। মামলায় তাদের বিরুদ্ধে জমি দখলের চেষ্টা, চাঁদাবাজি ও মারধারের অভিযোগ আনা হয়েছে।

মামলার বরাত দিয়ে ওসি আতিকুর রহমান বলেন, রোববার দুপুর দেড়টার দিকে ৫০-৬০ জন জয়নাল আবেদীনের এক একর জমি জোরপূর্বক দখল করতে যায়। এক পর্যায়ে তারা ওই জমিতে ঘর নির্মাণের চেষ্টা করলে জয়নাল তাদের বাধা দেন। এ সময় হামলাকারীরা তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। কিন্তু চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা জয়নালকে মারধর করে এবং ভয়ভীতি দেখায়। এ সময় স্থানীয়রা ছাত্রলীগ নেতা সৃজন গুহ ঠাকুরতাসহ ৬ জনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।

এ ঘটনায় ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর আমরা এজাহারটি তুলেছি। ভূল্লী থানার ওসির সঙ্গে কথা বলেছি। আমরা সাংগঠনিকভাবে খুব দ্রুত এ বিষয়ে  ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।