ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

জাতীয়

বাংলাদেশ স্বাধীন হয়েছে, রমেক হাসপাতাল হয়নি: ডা.শরীফুল হাসান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
বাংলাদেশ স্বাধীন হয়েছে, রমেক হাসপাতাল হয়নি: ডা.শরীফুল হাসান

রংপুর: রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের সদ্য বদলি হওয়া পরিচালক ডা. শরীফুল হাসান সাংবাদিকদের বলেন, দুর্নীতির শক্তির কাছে মাথা নত করবেন না। এই প্রতিষ্ঠানটা যেন স্বাধীন হয়।

তিনি আক্ষেপ করে বলেন, ‘বাংলাদেশ স্বাধীন হয়েছে। কিন্তু এই প্রতিষ্ঠানটি (রমেক হাসপাতাল) এখনো স্বাধীন হয়নি। ’

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বদলির পর শেষ কর্ম দিবসে তিনি এ সব কথা বলেন।

ইন্টার্ন চিকিৎসক ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের আন্দোলনের মুখে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের পরিচালকের পদ থেকে বদলি করা হয় তাকে।

ডা. শরীফুল হাসান বলেন, এই পাকিস্তানকে আমাদের স্বাধীন করতে হবে। এ জন্য সম্মিলিতভাবে কাজ করতে হবে।  

তিনি আরও বলেন, আমি আজ লাল কাগজে লিখে গেলাম। আমার মত মানুষকে যদি পরাজিত করে আর তা রাষ্ট্র মেনে নেয়, তাহলে আমি মনে করবো এই প্রতিষ্ঠানের ভবিষৎ অন্ধকার।

আমাকে পরাজিত করে তারা যে পাওয়ারটা অর্জন করে করল তার কাছে কোনো মানুষ আর টিকতে পারবে না।  

এর আগে আন্দোলনের মুখে সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ জারি করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আলমগীর কবীর।

আদেশে ডা. শরীফুল হাসানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক থেকে রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) হিসেবে পদায়ন করা হয়।

বিভিন্ন অভিযোগে রমেক হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসানের অপসারণ দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেন ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। এ সময় তার অপসারণে ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়ে আল্টিমেটাম দেন আন্দোলনকারীরা। বিক্ষোভ শেষে হাসপাতালের স্বাস্থ্য কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের বিভিন্ন বিভাগে স্মারকলিপি দেন তারা।

প্রসঙ্গত, রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ‘বকশিশ সিন্ডিকেটের’ দৌরাত্ম্যে অতিষ্ঠ সেবাপ্রার্থীরা। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ১৬ জন কর্মচারীকে বদলি করেন পরিচালক। এবার এই পরিচালকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে অপসারণের দাবি তুলেন চতুর্থ শ্রেণির কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa