ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ সফরে আসছেন ক্যাট ফোটোভ্যাট

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
বাংলাদেশ সফরে আসছেন ক্যাট ফোটোভ্যাট ফাইল ফটো

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর দফতরের গ্লোবাল উইমেনস বিষয়ক সিনিয়র কর্মকর্তা ক্যাট ফোটোভ্যাট শুক্রবার (২০ জানুয়ারি) চারদিনের সফরে বাংলাদেশ সফরে আসছেন। বাংলাদেশ সফরকালে বিভিন্ন পর্যায়ের বৈঠকে অংশ নেবেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর জানায়, ক্যাট ফোটোভ্যাট ২০ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশ সফর করবেন। তবে ২১ থেকে ২২ জানুয়ারি তিনি চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নেবেন। সেখানে যেখানে তিনি বক্তব্য দেবেন। শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে দেখা করবেন। তিনি ঢাকায় বাল্যবিয়ে কমাতে একটি প্রশিক্ষণ প্রকল্পও উদ্বোধন করবেন।

২০১৭ সাল থেকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর দফতরের গ্লোবাল উইমেনস বিভাগ এশিয়া এবং মধ্যপ্রাচ্যের সংঘাতপূর্ণ অঞ্চলের যুব মহিলাদের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে পড়ার জন্য স্কলারশিপ সহায়তা দিয়ে আসছে। এছাড়াও এশিয়া এবং মধ্যপ্রাচ্যের পরবর্তী প্রজন্মের নারী নেতৃত্ব তৈরি ও নারীদের উচ্চ শিক্ষায় ভূমিকা রাখছে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
টিআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।