ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছাড়পত্রহীন ২ ইটভাটায় ১২ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
ছাড়পত্রহীন ২ ইটভাটায় ১২ লাখ টাকা জরিমানা

লালমনিরহাট: লালমনিরহাটে ছাড়পত্রহীন ও কৃষি জমিতে নির্মিত দুইটি ইটভাটায় অভিযান পরিচালনা করে ১২ লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে পৃথক দুইটি অভিযানে এ জরিমানা আদায় করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুর রহমান।

জেলা প্রশাসকের কার্যালয় সুত্রে জানা গেছে, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই কৃষি জমির ওপর গড়ে উঠা ইটভাটায় অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। এর অংশ হিসেবে ভ্রাম্যান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুর রহমান। এ সময় আদিতমারী উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের কালিস্থানের বিএনপি নেতা রোকন উদ্দিন বাবুলের বিটি ব্রিকস নামক ইটভাটাকে ৮ লাখ টাকা এবং একই এলাকার বড় কমলাবাড়ি গ্রামের আশরাব আলী লালের এলএলবি ভাটাকে ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুর রহমান বাংলানিউজকে বলেন, কৃষি জমির ওপর নির্মিত, কয়লার পরিবর্তে কাঠ পোড়ানো এবং পরিবেশ অধিদপ্তরের বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় দুই ইটভাটায় ১২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ অভিযান আগামী দিনেও অব্যহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।