ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
বরিশালে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩

বরিশাল: বরিশালে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের তিন সদস্যকে আটক করেছে কাউনিয়া থানার পুলিশ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাতে নগরের শেরে বাংলা নগর মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

এ সময়ে তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবদুর রহমান মুকুল।

আটকরা হলেন মাদারীপুর সদর উপজেলার আদিতপুর গ্রামের মৃত ধলু কাজীর ছেলে মো. নুরুজ্জামান কাজী (৪৫), মাদারীপুর সদর উপজেলার বাজিতপুর গ্রামের গুঞ্জর ফকিরের ছেলে মো. সম্রাট (৪৮), রাজৈর উপজেলার মাছচর গ্রামের মৃত নুরুল হক খানের ছেলে মো. বাচ্চু খান (৩৪)।

ওসি আবদুর রহমান মুকুল জানান, বৃহস্পতিবার রাতে ডাকাতির প্রস্তুতি চলছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে রাত পৌনে ১২টার দিকে শেরে বাংলা নগর মাধ্যমিক বিদ্যালয় এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় স্কুল মাঠের দক্ষিণ পাশ থেকে ওই তিনজনকে আটক করা হয়। এ সময়ে ডাকাতি কাজে ব্যবহৃত সাড়ে ২৭ ইঞ্চি দৈর্ঘ্যের একটি রামদা, ১৭ ইঞ্চি দৈর্ঘ্যের একটি চাকু, একটি স্টিলের সেলাই রেঞ্জ, তালা ভাঙ্গার লোহার যন্ত্র, একটি ধারালো দা উদ্ধার করা হয়।

ওসি আরও বলেন, আটক নুরুজ্জামান কাজীর বিরুদ্ধে দিনাজপুরে চিরিরবন্দর থানায় একটি, মাদারীপুর সদর থানার দুটি, বরিশালে গৌরনদী থানায় একটি ও চুয়াডাঙ্গা সদর থানায় ডাকাতি-ধর্ষণসহ একাধিক মামলা রয়েছে। অপর ডাকাত সদস্য সম্রাটের বিরুদ্ধে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার দুইটি মামলা আছে।

এ ঘটনায় কাউনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান বাদী হয়ে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে মামলা দায়ের করেন। শুক্রবার আটকদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।