ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইংরেজি নববর্ষ উদযাপনে বান্দরবানে বিধিনিষেধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
ইংরেজি নববর্ষ উদযাপনে বান্দরবানে বিধিনিষেধ

বান্দরবান: ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় বিধিনিষেধ আরোপ করেছে বান্দরবান জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাতে জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ৩০ ডিসেম্বর বিকেল ৪টা থেকে ১ জানুয়ারী সকাল ১০টা পর্যন্ত বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রকাশ্যে প্রদর্শন করা যাবে না।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, থার্টি ফার্স্ট নাইট ও ইংরেজি নববর্ষ উপলক্ষে ভুভুজেলা বাঁশি বাজানো, পটকা ফোটানো বা আতশবাজি করা থেকে বিরত থাকতে হবে। ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে পরদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত বার ও মদের দোকান বন্ধ থাকবে। ৩১ ডিসেম্বর সন্ধ্যার পর রাস্তা ও উন্মুক্ত স্থানে কনসার্ট, নাচ-গানের অনুষ্ঠান, উচ্চস্বরে গাড়ির হর্ন বাজানো, বেপরোয়া গতিতে গাড়ি বা মোটরসাইকেল চালানো থেকে বিরত থাকতে হবে।

এছাড়াও মাদকদ্রব্যের অপব্যবহার রোধে ২৮ থেকে ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করা হবে এবং ৩১ ডিসেম্বর সন্ধ্যার পর জেলার গুরুত্বপূর্ণ সড়কে পুলিশ চেক পোস্ট থাকবে বলেও এতে উল্লেখ করা হয়।

সেইসঙ্গে নির্দেশনা লঙ্ঘনকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও গণবিজ্ঞপ্তিতে বলা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।