ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরগুনায় রাতে চড়া ইলিশের দাম!

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
বরগুনায় রাতে চড়া ইলিশের দাম!

বরগুনা: বরগুনার পৌর মাছ বাজারে রাতে চড়া দামে বিক্রি হয়েছে রুপালি ইলিশ। বুধবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে বাজার ঘুরে দেখা গেছে দিনের তুলনায় রাতে ইলিশের দাম চড়া।

রাতে মাছের বাজারে ইলিশের সরবরাহ কম ও চাহিদা বেশি থাকায় চড়া দামে বিক্রি হচ্ছে। এ কারণে খালি হাতে ফিরতে হচ্ছে অনেককে। রাত যত বাড়ছে, মাছের বাজারে ভিড়ও তত বাড়ছে। বাজার ঘুরে দেখা গেছে, কোনো ব্যবসায়ী ৯৫০ টাকা কেজি, কেউ আবার ১১০০ টাকা দরে বিক্রি করছেন ইলিশ।

পৌর এলাকার বাসিন্দা বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিজীবী মহাসিন আহম্মেদ বাংলানিউজকে বলেন, অন্য জেলায় কর্মস্থান হওয়ায় ঠিকমত বাজার করা সম্ভব হয় না আমার। 'আমি ৫ কেজি ইলিশ মাছ কিনতে এসেছি। আমার বাজেট ৮ হাজার টাকা। যেমনটা আশা করে এসেছিলাম মাছের দাম তার চাইতে অনেক বেশি।

বিক্রেতারা বলছেন, চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় মাছের দাম বেড়েছে। তবে দাম বাড়লেও সন্ধ্যার পর থেকে বিক্রি বেড়েছে।

এদিকে ক্রেতারা জানান, বরগুনা পৌর বাজারে মাছের চড়া দামের কারণে অনেকেই খালি হাতে ফিরে গেছেন। সন্ধ্যার পর কয়েকজন বিক্রেতাকে মাছের দাম বাড়িয়ে বিক্রি করতে দেখা গেছে।

মাছের আড়তদার রড কামাল বলেন, ' ৩০০ কেজি মাছ এসেছে। ইতোমধ্যেই আমার কাছে অনেক অর্ডার চলে এসেছে। বিক্রি প্রায় শেষ। দিনের তুলনায় রাতে তাই দাম একটু বেশি থাকে।

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।