ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জ আদালতে ৯ মাসের ব্যবধানে ফের নথি চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
সিরাজগঞ্জ আদালতে ৯ মাসের ব্যবধানে ফের নথি চুরি

সিরাজগঞ্জ: নয় মাসের ব্যবধানে সিরাজগঞ্জের আদালত থেকে আবারও নথি চুরির ঘটনা ঘটেছে। এবার সহকারী জজ আদালতের (কামারখন্দ) সেরেস্তায় দেওয়ানি মামলার বেশ কিছু নথি চুরি হয়ে গেছে।

তবে চুরি যাওয়া নথির সংখ্যা জানা যায়নি।  

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির এতথ্য নিশ্চিত করে জানান, গত রোববার (২৫ ডিসেম্বর) বিকেলে সহকারী জজ আদালতের সেরেস্তা কক্ষ খুললে মেঝেতে বেশ কিছু নথি এলোমেলো পড়ে থাকতে দেখেন কর্মচারীরা। এ সময় তারা দেখেন আলমিরাতে রাখা মামলার নথিগুলো নেই। ওই কক্ষের জানালার লোহার পাতিও ভাঙা দেখেন তারা। খবর পেয়ে পুলিশ ও সিআইডি ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় ওইদিনই জজ আদালতের নাজির ওসমান গণি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।  

এর আগে ২০, ২১ মার্চ পর পর দু’রাতে সিরাজগঞ্জ পুরাতন কালেক্টরেট ভবনে ভিপি (ভেস্টেট প্রোপার্টি-অর্পিত সম্পত্তি) কৌঁসুলিদের কক্ষের তালা ভেঙে কয়েকটি আলমিরাতে রাখা অন্তত ৬শ মামলার কোর্ট ফাইল চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এছাড়াও বেশ কিছু পুরাতন ডায়েরিও গায়েব হয়ে যায়। এরপর ২২ মার্চ দিনগত রাত সাড়ে ১২টার দিকে আবারও চুরির চেষ্টা করা হয়। এসব ঘটনার তদন্তে ২২ মার্চ অতিরিক্ত জেলা প্রশাসককে (রাজস্ব) প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক।

এ প্রসঙ্গে সরকারি কৌঁসুলি (জিপি) অ্যাডভোকেট আব্দুল ওয়াহাব বলেন, ৬শ নথি চুরির ঘটনায় মামলা দায়ের করা হয়েছিল। তবে ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত বা গ্রেফতার না করে ওই মামলার ফাইনাল প্রতিবেদন দিয়েছে পুলিশ। জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রতিবেদন সম্পর্কে তিনি জানেন না বলে উল্লেখ করেন।  

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।