ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সূর্যের দেখা মেলেনি, কুয়াশায় মোড়া মাদারীপুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
সূর্যের দেখা মেলেনি, কুয়াশায় মোড়া মাদারীপুর

মাদারীপুর: মেঘাচ্ছন্ন আকাশ আর কুয়াশার চাদরে মোড়ানো রয়েছে মাদারীপুরের পরিবেশ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুর ২টা পর্যন্ত মাদারীপুরের আকাশে দেখা নেই সূর্যের।

এদিন সকাল থেকেই ঘন কুয়াশার কারণে পদ্মাসেতুর এক্সপ্রেসওয়েতেও যানবাহন চলাচল করতে দেখা গেছে সীমিত। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার পরিমান কমলেও কুয়াশাচ্ছন্নভাব ছিল। সেই সঙ্গে সকাল থেকেই অন্যান্য দিনের তুলনায় শীত বেশি ছিল।

এদিকে কুয়াশার পাশাপাশি বাতাস বইতে থাকায় জেলার পদ্মা ও আড়িয়াল খাঁর চরাঞ্চলে দেখা দিয়েছে শীতের প্রকোপ। হাট-বাজারগুলোতে সাধারণ মানুষের উপস্থিতি কম লক্ষ করা গেছে। সকালের দিকে স্থানীয় সড়ক-মহাসড়কে যানবাহন কম থাকলেও দুপুরের দিকে গন্তব্যমুখী যাত্রীদের সংখ্যা বেড়েছে।

এক্সপ্রেসওয়ে সংলগ্ন শিবচরের পাঁচ্চর এলাকার বাসিন্দা শ্যামল জানান, সকাল ১০টা পর্যন্ত বেশ কুয়াশা ছিল। পরে কুয়াশাভাব কিছুটা কমলেও দুপুর ১টার পর থেকে আবারও কুয়াশা দেখা যায়। আর ভোর থেকেই সূর্যের দেখা মেলেনি। আকাশ মেঘলা এবং চারপাশ কুয়াশাচ্ছন্ন থাকায় সকাল থেকেই মহাসড়কে যাত্রীদের সংখ্যা কম দেখা যাচ্ছে। এছাড়া স্থানীয় বাজারগুলোতেও ভিড় কম।

মো. রতন নামের ঢাকাগামী একটি বাসের হেলপার বলেন, দুপুরেও মহাসড়কে কুয়াশা দেখা যাচ্ছে। দূরের কিছু স্পষ্ট দেখাতে কষ্ট হয়। গাড়ি চলাচলে কিছুটা ধীর গতি রয়েছে। এছাড়া ঢাকাগামী যাত্রী আজ কিছুটা কম। তিনদিনের ছুটি শেষে সোমবার অফিস খুলেছে। রোববার বিকেল এবং সোমবার সকালে ঢাকাগামী যাত্রীদের প্রচুর চাপ ছিল।

জেলার শিবচর উপজেলার উৎরাইল হাটের একাধিক সবজি ব্যবসায়ী জানান, সকাল থেকেই রোদ নেই। বৃষ্টি পড়বে পড়বে ভাব আর চারপাশে কুয়াশা। হাটে ক্রেতারা সকাল সকাল বাজার-সদাই করে চলে গেছেন। হাট দুপুরের মধ্যেই ভেঙে গেছে প্রায়।

স্থানীয় কৃষক এনায়েত করিম জানান, সকালে দুই-এক ফোঁটা বৃষ্টি পড়েছে। এ সময় বৃষ্টি আর কুয়াশা বেশি হলে শস্যে আসা ফুল ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভবনা আছে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।