ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুঠিয়ায় নকল প্রসাধনী কারখানার সন্ধান, মালিক আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
পুঠিয়ায় নকল প্রসাধনী কারখানার সন্ধান, মালিক আটক

রাজশাহী: রাজশাহীর পুঠিয়ায় নকল প্রসাধনী সামগ্রী তৈরির কারখানার সন্ধান মিলেছে। জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল রোববার (২৫ ডিসেম্বর) রাতে উপজেলার বালিয়াঘাটি গ্রামের এক বাড়িতে গড়ে তোলা নকল প্রসাধনীর কারখানায় অভিযান চালায়।

অভিযান চলাকালে নকল প্রসাধনী তৈরির বিভিন্ন উপকরণ জব্দ করা হয়। আটক করা হয় কারখানা মালিককে।  

আটক ব্যক্তি রাজশাহীর দুর্গাপুর উপজেলার জয়কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা মমিনুল ইসলাম (২৯)।

রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম জানান, কারখানাটিতে লতা হারবালসহ বিভিন্ন কোম্পানির নাম ব্যবহার করে নকল প্রসাধনী তৈরি করা হতো। খবর পেয়ে জেলা ডিবি পুলিশের একটি দল অভিযান চালায়। অভিযানে কারখানা থেকে প্রসাধনী সামগ্রী তৈরির মেশিন, বিভিন্ন ধরনের রাসায়নিকদ্রব্য, বিপুল পরিমাণ ক্রিম, বিভিন্ন কোম্পানির নকল খালি মোড়ক, খালি কাগজের প্যাকেট ও ক্রিম তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ক্ষতিকারক উপকরণ জব্দ করা হয়। এ সময় কারখানা মালিককে আটক করা হয়। তিনি দীর্ঘদিন থেকে নকল প্রসাধনী প্রস্তুত ও বাজারজাতের কথা স্বীকার করেন।

জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে পুঠিয়া থানায় বিশেষ ক্ষমতা আইনে সোমবার (২৬ ডিসেম্বর) সকালে একটি মামলা করা হয়েছে বলেও জানান- জেলা পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এসএস/এসএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।