ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দগ্ধ কয়েদী জাহাঙ্গীর মারা গেছেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
দগ্ধ কয়েদী জাহাঙ্গীর মারা গেছেন ফাইল ছবি

ঢাকা: শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধ হওয়া জাহাঙ্গীর আলম (২৫) নামে সাজাপ্রাপ্ত এক কয়েদী মারা গেছেন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা যান তিনি।

বন্দীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন। তিনি বলেন, বন্দীর শরীর ৬৩ শতাংশ দগ্ধ হয়েছিল। গত রোববার (১৮ ডিসেম্বর) তাকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেদিনই তাকে আইসিইউতে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে মারা যান তিনি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী রোকনুজ্জামান বলেন, ওই বন্দী কক্সবাজার কারাগারের সাজাপ্রাপ্ত আসামি ছিল। টেকনাফ থানার মাদক মামলায় তার দুই বছর ছয় মাস সাজা হয়েছিল। গত ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে কারাগারের ভেতরে বন্দীদের জন্য রান্না করা হচ্ছিল। এ সময় জাহাঙ্গীরের শরীরে গরম সেমাই পড়ে যায়। দগ্ধ অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে ঢাকার বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

তিনি আরও জানান, জাহাঙ্গীরের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানা এলাকায়। মরদেহটি ময়না তদন্ত করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে। জাহাঙ্গীরের আত্নীয়-স্বজন ঢাকার উদ্দেশে রওয়ানা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এজেডএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।