ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থেরাপি দেন আয়া-ওয়ার্ডবয়, বন্ধ করা হলো প্রতিষ্ঠান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
থেরাপি দেন আয়া-ওয়ার্ডবয়, বন্ধ করা হলো প্রতিষ্ঠান

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে অনুমোদন ছাড়াই চলছিল নিউ রংপুর ফিজিওথেরাপি সেন্টার নামে একটি প্রতিষ্ঠান। কোনো ধরনের ডাক্তার বা টেকনোলজিস্ট ছাড়াই ফিজিওথেরাপি দিয়ে আসছিলেন প্রতিষ্ঠানে থাকা ওয়ার্ডবয় ও আয়া।


 
মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের পূর্ব পাশে অবস্থিত ফিজিওথেরাপি সেন্টারটি বন্ধ করে দেয় ঠাকুরগাঁও স্বাস্থ্যবিভাগ।

ঠাকুরগাঁও সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, এক বছরের বেশি সময় ধরে প্রতিষ্ঠানটি সেবা দিয়ে আসছে। তবে ট্রেড লাইসেন্স ছাড়া তার কাছে কোনো ধরনের স্বাস্থ্য বিভাগের অনুমোদন নেই। সেইসঙ্গে প্রতিষ্ঠানে কোনো ডাক্তার বা টেকনোলজিস্ট থাকেন না। আয়া ও ওয়ার্ডবয়ের মাধ্যমে থেরাপি দেওয়া হত। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক থাকেন বিভাগীয় শহর রংপুরে। সেখান থেকে বিভিন্ন জেলা-উপজেলায় ফিজিওথেরাপি সেন্টার পরিচালনা করে আসছেন তিনি।  

এ বিষয়ে জানতে নিউ রংপুর ফিজিওথেরাপি সেন্টারের এম ডি শাহ আলমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।  

ঠাকুরগাঁও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ইফতেখারুল হক সজীব বলেন, আমরা খবর পেয়ে সেই প্রতিষ্ঠানে যাই। তাদের ট্রেড লাইসেন্স ছাড়া কোনো অনুমোদন নেই। সেখানে থাকা ওয়ার্ডবয় ও আয়া রোগীদের থেরাপি দিয়ে আসছেন। আমরা কয়েকজন সেবাগ্রহীতার সঙ্গেও কথা বলেছি। তারাও বলেছেন সেখানে থাকা আয়া ও ওয়ার্ডবয় তাদের থেরাপি দেন। এ ঘটনার পর আমরা প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছি। তারা আর কোনো ধরনের সেবা দিতে পারবেন না।  

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।