ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে অবৈধ প্রবেশের জেরে নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে অবৈধ প্রবেশের জেরে নিহত ১

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে অবৈধ প্রবেশের জেরে বিএসএফের গুলিতে শামীম উদ্দিন (৩০) নামে এক বাংলাদেশী যুবক নিহত এবং শরিফুল ইসলাম (৩০) নামে এক যুবক আহত হয়েছেন।

রোববার (১৮ ডিসেম্বরর) দিনগত গভীর রাতে জেলার শিবগঞ্জ সীমান্তের জোহরপুর ও ওয়াহেদপুর সীমান্তের মাঝখানে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহতের বাবা বাইরুল ইসলাম তার ছেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে বিষয়টি স্বীকার করা হয়নি।

নিহত শামীম শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সড়াপাড়া গ্রামের বাইরুল ইসলামের ছেলে। আর আহত শরিফুল একই উপজেলার পাঁকা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পোড়াপাড়া গ্রামের মৃত সোহবুল হোসেনের ছেলে।

একাধিক সুত্র জানায়, নিহত ও আহত ব্যক্তিদের ১০ জনের একটি দল রোববার দিনগত গভীর রাতে বাংলাদেশের জহরপুর এবং ওয়াহেপুর বিওপির মধ্য দিয়ে সীমান্ত পিলার ১৬/৪ এস এর পাশ দিয়ে ভারতে অবৈধভাবে প্রবেশ করছিল। এ সময় ভারতের চাঁদনী চক ও নুরপুরের বিএসএফ ক্যাম্পের একটি যৌথ দল রাত আড়াইটার দিকে গুলি ছুঁড়লে শামিম ও শরিফুল গুরুতর আহত হন। সেখান থেকে আহত শরিফুলসহ অন্যরা পালিয়ে এলেও শামিম ঘটনাস্থলেই মারা যান।

সুত্রটি আরও জানায়, শরিফুল ডান হাতে গুলিবিদ্ধ হলে অজ্ঞাত স্থানে থেকে চিকিৎসা নিচ্ছেন। বিষয়টি নিশ্চিত হতে আহত শরিফুলের মোবাইল ফোনে ফোন করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

অন্যদিকে নিহত শামিমের ফোনে ফোন করা হলে নিহতের বাবা বাহারুল তার ছেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তার ছেলের মরদেহ এখনও পাওয়া যায়নি। পরে সাংবাদিকের পরিচয় জানতে পেরে তার বাবা ফোন কেটে তা বন্ধ করে দেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরি জোবায়ের হোসেন সীমান্তে হতাহতের বিষয়টি শুনেছেন বলে নিশ্চিত করেছেন।

দুর্লভপুর ইউপির ৮ নম্বর ওয়ার্ড সদস্য আব্দুল গফুর ঝড়ু শামীমের মৃত্যুর ঘটনা নিশ্চিত করে বলেন, মরদেহ এখনও ভারতের অভ্যন্তরে আছে।

পাঁকা ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক শরিফুল আহত হওযার খবর নিশ্চিত করে বলেন, শরিফুল ইসলামকে গোপনে চিকিৎসা করানো হচ্ছে। তবে কোথায় আছে তা জানি না।

অপরদিকে ৫৩ বিজিবি ব্যটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল নাহিদ হোসেন জানান, স্থানীয়ভাবে একজন নিহত ও আহতের সংবাদ শুনেছি। কিন্তু নিহতের বাবা এ ধরনের কোনো অভিযোগ করেননি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা নিশ্চিত হলে গণমাধ্যমকে তা জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।