ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাত্রলীগের পদ পেতে পরীক্ষা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
ছাত্রলীগের পদ পেতে পরীক্ষা!

রংপুর: রংপুরের কাউনিয়া উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগের কমিটির নেতৃত্বে আসার জন্য পদ প্রত্যাশীদের দিতে হলো লিখিত পরীক্ষা। নেতা নির্বাচনে ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে পরীক্ষার মাধ্যমে নেতা নির্বাচনের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ।

এর আগে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) উপজেলার কলেজ মাঠে শুরু হয় কর্মীসভা। পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত নেওয়া শেষে 'কারাগারের রোজনামচা' ও 'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' বই দুইটি থেকে করা প্রশ্ন দিয়ে পদপ্রত্যাশীদের পরীক্ষা নেওয়া হয়।

৩০ মিনিট সময়ে ৫০ নম্বরের এ পরীক্ষায় অংশ নেন অর্ধশতাধিক পদপ্রত্যাশী।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, আমরা দায়িত্ব পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে এটি প্রথম উপজেলা ও কলেজ শাখার সাংগঠনিক সম্মেলন। কাজেই শুধু কাউনিয়া নয়, জেলার সব ইউনিটে আমরা এভাবে পরীক্ষা নিয়ে নেতৃত্ব বাছাই করবো।

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানেন না। কিন্তু তারাও নেতা নির্বাচিত হন। নেতা নির্বাচনের জন্য পরীক্ষার মাধ্যমে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবেন, শিখতে পারবেন। 'কারাগারের রোজনামচা' ও 'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' বই থেকে আমরা পরীক্ষা নিচ্ছি। এই পরীক্ষার মাধ্যমে একটি নতুন অধ্যায় শুরু হলো।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।