ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিডিউল বিপর্যয়ে ৯ ট্রেনের যাত্রা বাতিল, ভোগান্তিতে যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
সিডিউল বিপর্যয়ে ৯ ট্রেনের যাত্রা বাতিল, ভোগান্তিতে যাত্রীরা

নীলফামারী: সিডিউল বিপর্যয়ের কারণে নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেসসহ ৯টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন চিলাহাটি, ডোমার, নীলফামারী ও সৈয়দপুর রেলস্টেশন থেকে ঢাকাগামী সাধারণ যাত্রীরা।

জানা গেছে, টাঙ্গাইলের কালিহাতীতে একটি মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় দেখা দিয়েছে এই সিডিউল বিপর্যয়। আর এ কারণে বাতিল করা হয়েছে ৯টি ট্রেনের যাত্রা।  

যাত্রা বাতিল হওয়া ট্রেনগুলো হচ্ছে- টাঙ্গাইল কমিউটার, ঢাকা-চাঁপাই মেইল ট্রেন- ৯৯ আপ, নীলসাগর এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, লালমনিরহাট এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাতে নীলফামারী রেলওয়ে স্টেশন ঘুরে দেখা গেছে, প্রায় শতাধিক যাত্রী ফিরে যাচ্ছেন বাড়িতে। স্টেশন থেকে কারো গন্তব্য আবার বাস টার্মিনালে। ঢাকায় জরুরি কাজ থাকায় যেতে না পেরে অনেককেই হতাশ হয়ে স্টেশনেই বসে থাকতে দেখা গেছে।

নীলফামারী রেলওয়ে স্টেশন মাস্টার ওবায়দুল ইসলাম রতন বলেন, সিডিউল বিপর্যয়ের কারণে বুধবার (১৪ ডিসেম্বর) ট্রেন চলছে না। এখন পর্যন্ত যাত্রীদের কাছ থেকে ৫৪টি টিকিটি ফেরত নেওয়া হয়েছে। চিলাহাটি, ডোমার, সৈয়দপুর মিলে ৫০০ যাত্রীর যাত্রা বাতিল হয়েছে। হঠাৎ ট্রেনের যাত্রা বাতিল হওয়ায় তারা একটু ভোগান্তিতে পড়েছেন।

প্রসঙ্গত, সোমবার (১২ ডিসেম্বর) রাত সাড়ে ১০টায় টাঙ্গাইলের কালিহাতী উপজেলার রাজাবাড়ি রেলক্রসিংয়ে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পাশাপাশি বন্ধ হয় টাঙ্গাইলের সঙ্গে ময়মনসিংহ ও জামালপুরের সড়ক যোগাযোগও।  

উদ্ধার কাজ শেষে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ৯টায় ট্রেন চলাচল স্বাভাবিক হলেও রোধ করা যায়নি নীলফামারীর ট্রেনগুলোর সিডিউল বিপর্যয়।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।