ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরা সীমান্তে ৫ কেজি রূপার গহনা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
সাতক্ষীরা সীমান্তে ৫ কেজি রূপার গহনা জব্দ

সাতক্ষীরা: সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী এলাকায় অভিযান পরিচালনা করে ভারত থেকে অবৈধভাবে দেশে আনার পথে পাঁচ কেজি রূপার গহনা জব্দ করেছে বিজিবি। এ সময় কাউকে আটক করা সম্ভব না হলেও তিন চোরাকারবারীর বিরুদ্ধে মামলা করেছে সীমান্ত সুরক্ষার দায়িত্বে নিয়োজিত সংস্থাটি।

রোববার (১১ ডিসেম্বর) রাতে বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গোপন তথ্যের ভিত্তিতে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ৭/৩৮-এস থেকে ৬০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বৈকারী এলাকায় অভিযান পরিচালনা করে। এসে নেতৃত্ব দেন বৈকারী বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার মো. জাফর আলম। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা ভারত থেকে বাংলাদেশে পাচার করে আনা রূপার গহনা ফেলে পালিয়ে যান। পরে ঘটনাস্থল থেকে পাঁচ কেজি রূপার গহনা জব্দ করা হয় যার আনুমানিক দাম প্রায় ৬ লাখ ৫০ হাজার টাকা।

এ ঘটনায় চোরাচালানে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী গ্রামের মিলন সরদারের ছেলে মো. শাওন (২৭), বাবর আলী সরদারের ছেলে মো. কাসেদ আলী (৬০) ও মৃত নুর মোহাম্মদ মোল্যার ছেলে মো. শামসুরের (৪২) নামে সাতক্ষীরা সদয় থানায় মামলা করা হয়েছে। এছাড়া জব্দকৃত রূপার গহনা সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।