ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

টিফিনের প্রলোভনে শিশু ধর্ষণ, দোকানি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
টিফিনের প্রলোভনে শিশু ধর্ষণ, দোকানি গ্রেফতার

ময়মনসিংহ: ময়মনসিংহে টিফিন খাওয়ানোর প্রলোভনে তৃতীয় শ্রেণির এক মাদরাসা পড়ুয়া শিশুকে (৮) ধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মামলা দায়ের করেছেন শিশুটির মা।

মামলার আসামি মনোহারি দোকানি মো. শহিদুল ইসলামকে (৫২) গ্রেফতার করেছে র‍্যাব-১৪ এর একটি দল।

গ্রেফতার শহীদুল ইসলাম সদর উপজেলার দাপুনিয়া সুহিলা পশ্চিমপাড়া গ্রামের মৃত ফজলুল হকের ছেলে।  

শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে কোতয়ালি মডেল থানা পুলিশ নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় আসামিকে আদালতের মাধ্যমে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে।  

গত ১৫ নভেম্বর সদর উপজেলার দাপুনিয়া এলাকায় আসামির মনোহারি দোকানে ওই ঘটনা ঘটে বলে জানিয়েছেন র‍্যাব-১৪ ময়মনসিংহের সিনিয়র সহকারী পরিচালক ও মিডিয়া কর্মকর্তা মো. আনোয়ার হোসেন।

এদিন সন্ধ্যা ৬টায় বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন এই র‍্যাব কর্মকর্তা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, নির্যাতিত শিশুটি আসামি শহীদুল ইসলামের মনোহারি দোকানে মাদরাসা থেকে প্রায়ই টিফিন কিনতে যেতো। এরই সুযোগে ঘটনার দিন আসামি শহীদুল ইসলাম শিশুটিকে বিস্কুট ও চিপস খাওয়ানোর প্রলোভন দেখিয়ে দোকানের ভেতরে ডেকে নিয়ে ধর্ষণ করে। এ সময় শিশুর ডাক-চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে শহীদুল ইসলাম পালিয়ে যায়।

এ ঘটনায় গত ২২ নভেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে কোতয়ালি মডেল থানায় ভিকটিমের মা বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। এ খবরে আসামি শহীদুল ইসলাম গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যান।

এরপর শুক্রবার (৯ ডিসেম্বর) গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির সহায়তায় গাজীপুর টঙ্গী পূর্ব থানা এলাকার শহীদ আহসানুল্লাহ হাসপাতালের সামনে থেকে র‌্যাব সদস্যরা শহীদুল ইসলামকে গ্রেফতার করে থানা পুলিশের কাছে সোপর্দ করে।  

এ সময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে বলে জানান মো. আনোয়ার হোসেন।      

এই র‌্যাব কর্মকর্তা আরও জানান, মাদক, সন্ত্রাস, জঙ্গি, ছিনতাই, ডাকাতি, জুয়া, অপহরণ, খুন, ধর্ষণ, অস্ত্র ব্যবসায়ীসহ বিভিন্ন ধরণের অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে র‌্যাব অপোষহীনভাবে কাজ করে চলছে। আগামী দিনেও এ ধরণের অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।