ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় বিষাক্ত মদ পানে ৬ জনের মৃত্যু: বিক্রেতার মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
গাইবান্ধায় বিষাক্ত মদ পানে ৬ জনের মৃত্যু: বিক্রেতার মৃত্যুদণ্ড

গাইবান্ধা: ১৯৯৮ সালের ১৪ এপ্রিল পহেলা বৈশাখে বিক্রি করা বিষাক্ত মদ পানে গাইবান্ধা শহরের সুইপার কলোনীর ছয়জন মৃত্যুর ঘটনা ঘটে। এ ঘটনায় দায়ের করা মামলায় মাদকবিক্রেতা রবীন্দ্রনাথ সরকার ওরফে রবিকে (৬০)  মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সেই সঙ্গে তাকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ মো. আবুল মনসুর মিঞা এ রায় দেন। রায়ের সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন না।

দণ্ডপ্রাপ্ত রবীন্দ্রনাথ সরকার গাইবান্ধা শহরের স্কুললেন এলাকার বাসিন্দা।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, রবীন্দ্রনাথ গাইবান্ধা শহরের স্টেশন রোডে হোমিও দোকানের আড়ালে স্পিরিট বিক্রি করতেন। ১৯৯৮ সালের ১৪ এপ্রিল বাংলা নববর্ষ উপলক্ষে রবীন্দ্রনাথের দোকান থেকে কেনা বিষাক্ত স্পিরিট পান করে গাইবান্ধা শহরের সুইপার কলোনির ছয় ব্যক্তি মারা যান। তারা হলেন- বাবলু, ডাবলু, সুমিতা, ললিত, কান্তি ও মিলন। এই ঘটনায় বাবলু এ ডাবলুর বোন মুন্নি বাসফোর বাদী হয়ে গাইবান্ধা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহমেদ প্রিন্স এ তথ্য নিশ্চিত করে জানান,  ঘটনার পর থেকে আসামি রবীন্দ্রনাথ পলাতক রয়েছেন। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু কার্যকরের আদেশ দেন। আদালতে আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।