ঢাকা, সোমবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

লাইফস্টাইল

করোনার ঈদ বেড়ানোর জন্য নয়

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মে ২৩, ২০২০
করোনার ঈদ বেড়ানোর জন্য নয় ফাইল ফটো

বাস, ট্রেন, লঞ্চ সব জায়গায় মাুনষের ঢল, বাড়ি ফেরা, চার দিকে আনন্দ। উৎসবে মুখর চির চেনা ঈদ নেই করোনার এই সময়ে। ঈদে সব সময়ই আমরা ছুটে যাই প্রিয় মানুষদের কাছে। একসঙ্গে পালন করি ধর্মীও সব থেকে বড় উৎসবটি। 

প্রতি বছর প্রতিটি এলাকায় যেন মিলন-মেলা বসে। প্রতিটি টুরিস্ট স্পটে থাকে উপচে পড়া ভিড়।

 

অনেকেই চান ঈদের ছুটিতে সাগর-পাহাড় বা কাছাকাছি কোনো রিসোর্টে নিজেদের মতো সময় কাটাতে। বন্ধুদের বাড়িতে যাওয়া বা তাদের ডেকে হৈ হুল্লোর করা তো খুব কমন ঈদের সময়। তবে সময়টা করোনার, করোনায় আক্রান্তের শঙ্কায় রয়েছে বিশ্বের প্রায় সব মানুষ। মনে রাখবেন, করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে ছুঁলে, তার হাঁচি বা কাশিতেই ছড়িয়ে পড়ে করোনা। প্রতিদিন আমাদের দেশেও আক্রান্ত হচ্ছে কয়েক হাজার মানুষ। আর এই ঈদের সময়ে বাড়িতে গেলে বা কোথাও গেলে শুধু নিজের জন্যই নয় প্রিয়জনের জন্যও  ঝুঁকির কারণ হতে পারে।  

এই সময়ে অন্য ঈদের ছুটি যেভাবে কাটাতেন, সবাই মিলে ঘুরতে যাওয়ার পরিকল্পনা থেকে বিরত থাকুন। ঈদের এই ছুটিতে সবাইকে বাইরে বের হতে নিরুৎসাহিত করুন।  

মনে রাখতে হবে, করোনা ভাইরাস বাতাসে কয়েক ঘণ্টা সক্রিয় থাকে। অনেক পরেও ওই ভাইরাস শরীরে সংক্রামিত হতে পারে। তাই খুব প্রয়োজন ছাড়া বাইরে না গিয়ে বাড়িতে থাকুন। বেশি লোকের জমায়েত থেকে দূরে থাকুন। ঘরে থাকলেও বারবার সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস করান।  

এবারের ঈদটি চেষ্টা করুন একেবারেই ঘরোয়াভাবে পালন করতে। কারো বাড়িতে না গিয়ে এবং কাউকে না ডেকে অনলাইনে আর ফোনে সবার সঙ্গে ঈদের আনন্দ ও শুভেচ্ছা বিনিময় করুন।  

মহামারি করোনা থেকে বঁাচতে প্রথম উপায় হচ্ছে ভিড় এড়িয়ে চলা। সুস্থভাবে বেঁচে থাকলে জীবনে অনেক ঈদ আসবে প্রিয়জনকে পাশে নিয়ে আনন্দের সঙ্গে উদযাপনের।  


বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মে ২৩, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa