ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

ঈদ আনন্দ সবার সাথে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জুন ২৯, ২০১৬
ঈদ আনন্দ সবার সাথে

ঈদের প্রস্ততি, প্রস্তুতি মানে অনেক অনেক শপিং, দেশি বিদেশি বড় হাউসের পোশাক, গহনা, ব্যাগ, জুতাসহ অনেক কিছু।  

এরপর ঘর সাজানোর পণ্য কেনা, সব শেষে খাবারের বিশাল আয়োজন।

এতো আয়োজনের মূল আনন্দ থাকে শিশুদের ঘিরেই। সব শিশুর কিন্তু ভাগ্যে হয় না বড় বড় শপিং মলে গিয়ে নতুন জামা-জুতা কেনার। আমাদের কজনের এসব শিশুদের কথা ভাবার হয়? বন্ধুরা, অনেকেরই কিন্তু সময় হয়। তাহমিদ,কায়কোবাদ, মম, দিপা, বিথি, শুভ-রাকিব, ফেরদৌসের মতো এমনই একদল তরুণের আন্তরিক প্রচেষ্টায় গড়ে উঠেছে প্রচেষ্টা।  

বস্তির দরিদ্র-পরিবারের শিশুদের শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছেন তারা। ধনী-দরিদ্রের ভেদাভেদ ভুলে মাথায় বুলিয়ে দিচ্ছেন স্নেহের পরশ।  

শিশুগুলো বেড়ে উঠবে শিক্ষিত হয়ে, সমাজের উন্নয়নে তারাও রাখবে গুরুত্বপূর্ণ অবদান এটাই চাওয়া এই উদ্যোমী তরূণদের। পোশায় প্রায় সবাই এরা ইঞ্জিনিয়ার, পড়াশোনা, ক্লাসের বাইরের সময়টা তারা দিচ্ছেন বস্তির সুবিধাবঞ্চিত শিশুদের জন্য। তারা দুটি স্কুল পরিচালনা করছেন, এখানে প্রায় ২০০ শিক্ষার্থীর প্রয়োজনীয় বই-খাতা, স্কুলের পোশাকও দিচ্ছেন বলে জানালেন উদ্যোক্তা রাকিব।  

এছাড়াও বছরে বিভিন্ন সময়ে ফল উৎসব, ইফতার পার্টিরও আয়োজন করেন এই শিশুদের জন্য।  

এই সুবিধাবঞ্চিত  শিশুদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করতে, তেজগাঁ রেল লাইনের প্রচেষ্টার স্কুলে মঙ্গলবার (২৮ জুন) তাদের হাতে পোলাও-এর চাল, ডাল, তেল, গুড়া দুধ, চিনি আর সেমাই দিয়ে উপহারের ব্যাগ তুলে দেয়া হয়।

উপহার তুলে দেন বাংলানিউজের লাইফস্টাইল এডিটর ও বাংলানিউজ সোশ্যাল সার্ভিস (বিএনএসএস)-এর আহবায়ক শারমীনা ইসলাম।  

বিশেষ এই আয়োজনে সহযোগিতা করেছেন, নাসরিন আক্তার, জুই, রিংকু, মাহফুজ আকরাম, ফেরদৌস মাহমুদ ও ওমর খান।  

এসময় বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন ও যারা এই আয়োজনে সহযোগিতা করেছেন সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান শারমীনা ইসলাম।  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।