ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

হঠাৎ টান লেগে ছিঁড়ে গেল জামা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, মে ৮, ২০২৪
হঠাৎ টান লেগে ছিঁড়ে গেল জামা

আপনি হয়তো রিকশা থেকে দ্রুত নামতে গেলেন, হঠাৎ আপনার প্রিয় পোশাকটির একপাশে ছিঁড়ে গেল। তখন আপনি কী করবেন? সেই সময়ে মন খারাপ করতে বসবেন না, হয়তো আর সেই পছন্দের জামা পরা হবে না।

আবার সেলাই করতে হবে। আসলে জেনে নিন, সেলাই না করেও সেই পছন্দের পোশাক আপনি পরতে পারেন। আর তার জন্য রইল টিপস।  

আপনার ব্যাগে বা বাড়িতে সব সময় একটি ফ্যাব্রিক গ্লু রাখুন। আসলে অন্যান্য আঠার থেকে এই আঠা একটু আলাদা হয়। বিভিন্ন কোম্পানির এ ধরনের গ্লু বাজারে পাওয়া যায়। একটা কিনে আপনার কাছে রেখে দিন। এগুলো জামায় কোনো চুমকি বা কাচ বসাতে বেশ কাজে লাগে।

রাস্তাঘাটে আপনার জামা হয়তো সামান্য ফেঁসে গিয়েছে। সেখানে ফাঁক হয়ে যাওয়া দুই অংশে ভালো করে এই আঠা লাগিয়ে নিন। অব্যশই উল্টো পিঠে এই কাজ করবেন। তারপর সেই দুটি অংশ চেপে দিন। সঙ্গে সঙ্গে আটকে যাবে।

এই ফ্যাব্রিক প্যাচ আপনি ই-কমার্স ওয়েবসাইটে সবসময়ই পেয়ে যাবেন। আপনার কাছেই রেখে দিন এই ফ্যাব্রিক প্যাচ। আপনার পোশাক যদি কোথাও একটু ছিঁড়ে যায়, তাহলে কাজে আসবে এটি। সেই পোশাকের উল্টো দিকে আপনি লাগিয়ে নিন এই ফ্যাব্রিক প্যাচ। আপনার পোশাক যে ছিঁড়ে গিয়েছিল, তা বোঝাই যাবে না। আপনি এতটাই সাহায্য পাবেন যে, এই পদ্ধতি বারবার কাজে লাগাতে চাইবেন।

সবার বাড়িতে সেফটিপিন থাকেই। এটা আর নতুন করে বলে দেওয়ার কিছু নেই। কোথাও জামা বা শাড়ি নিয়ে কোনো অসুবিধায় পরলে এই সেফটিপিন কিন্তু আমাদের বাঁচিয়ে দেয়। ঠিক কি না? আপনিও ব্যবহার করতে পারেন এই সেফটিপিন। আপনার ব্যাগে বা বাড়িতে সব সময় কয়েকটি সেফটিপিন রেখে দিন।

আপনার পোশাক ছিঁড়ে গেলে সব সময় সেলাই করার কোনো প্রয়োজন নেই। কারণ রাস্তাঘাটে থাকলে তো আর সেলাই করা সম্ভবও হয় না। সেই সময়ে আপনি এই গার্মেন্ট টেপ লাগাতে পারেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মে ০৮, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।