ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

সৃষ্টির আনন্দে ‘ঝালমুড়ি’র ঈদ আয়োজন 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জুন ১০, ২০১৬
সৃষ্টির আনন্দে ‘ঝালমুড়ি’র ঈদ আয়োজন 

ঈদুল ফিতরকে সামনে রেখে ফেসবুকভিত্তিক চার উদ্যোক্তার আয়োজন ‘ঝালমুড়ি’ দ্বিতীয়বারের মতো প্রদর্শনী নিয়ে হাজির হচ্ছে।  

১০ জুন ২০১৬ থেকে ১৪ জুন ২০১৬ পর্যন্ত, ৫ দিনব্যাপী এই প্রদর্শনীর মূল আকর্ষণ এক ছাদের নিচে পছন্দের সব পণ্যের সমাহার।

 
স্ট্রিংজ, উৎসাহ, সুইট পটেটো ও সিক্স ইয়ার্ডস স্টোরি- ফেসবুকে জনপ্রিয় এই চারটি অনলাইন বাণিজ্য উদ্যোগ তাদের ক্রেতাদের জন্য ঈদ উপলক্ষে পসরা সাজিয়েছে নিজস্ব ডিজাইনের শাড়ি, গয়না, কামিজ, কুর্তিসহ নানারকম পোশাক, সাজের অনুষঙ্গ ও ঘর সাজানোর পণ্য দিয়ে।  

প্রদর্শনীটি চলছে বনানী ১০ নম্বর সড়কের বাটন রুজ ব্যাংকোয়েট হলে। সকাল ১১টা থেকে রাত ১০ টা পর্যন্ত চলবে টানা ৫ দিন।
রঙ, সুতা, কাপড়, ডিজাইন, মোটিফ, নকশা নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন ‘স্ট্রিংজ’ এর উদ্যোক্তা তানজিনা আনিস প্রেমা। পেশায় প্রকৌশলী এই উদ্যোক্তার হাতে গড়া ‘স্ট্রিংজ’ দারুন জনপ্রিয় এর নিজস্ব ঢঙ এর স্বকীয়তার জন্য।  

‘উৎসাহ’ দেশি তাঁতের শাড়ি, আর নেপালী গয়নার সমন্বয়ে গড়ে উঠেছে, যার অন্যতম আকর্ষণ ডিজাইনের রকমফের। উৎসাহের উদ্যোক্তা মনামি সানজিয়া বিজ্ঞাপন সংস্থায় কর্মরত। নিজেই নেপাল থেকে বেছে আনেন বাহারী সব গয়না, আর দামও হাতের নাগালে থাকায় ভিন্নধর্মী গয়নার ক্রেতাদের পছন্দের তালিকায় রয়েছে এটি।  

ভিন্নধর্মী গয়নার অন্যরকম আরেকটি সংগ্রহ নিয়ে ‘ঝালমুড়ি’তে আছে ‘সিক্স ইয়ার্ডস স্টোরি’, এর উদ্যোক্তা লরা খান পেশায় স্থপতি, ভালোবাসেন রূপা, তামা, পেতল নিয়ে নানারকম এক্সপেরিমেন্ট করতে। নিজস্ব কারিগর দিয়ে লরা তার ডিজাইনের গয়না বানান, যা সববয়সীদের মধ্যেই তুমুল জনপ্রিয়। বিশেষ করে তরুণ প্রজন্মের অন্যতম প্রিয় অনলাইন শপ এটি। এছাড়া সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী তাঁতের শাড়িও থাকবে তার সংগ্রহে।

আড়াই বছর আগে ‘সুইট পটেটো’র যাত্রা শুরু হয় টাঙ্গাইলের ঐতিহ্যবাহী তাঁতের শাড়ির সংগ্রহ নিয়ে। প্রতিষ্ঠানটির কর্নধার রোকসানা রশীদ জানান, এবার ঈদ সংগ্রহে সুতি, হাফসিল্ক, মসলিন, সুতি কাতানের সাথে অন্যতম আকর্ষণ হিসেবে রয়েছে সিলেটের ঐতিহ্যবাহী মনিপুরী শাড়ি আর টাঙ্গাইলের রেশমের সমন্বয়ে গড়ে ওঠা মনিপুরী প্যাটার্নের হাফসিল্ক শাড়ি।  

যোগাযোগ: ০১৭৭০১৬৬৫০৪
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।