ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

চিশতি বাঁচতে চায়

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
চিশতি বাঁচতে চায় সাইফ আল চিশতী

সাইফ আল চিশতী। মৎস্য বিজ্ঞানী হওয়ার স্বপ্ন নিয়ে ২০০৭-০৮ শিক্ষাবর্ষে ভর্তি হয়েছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগে।



লালিত স্বপ্ন বাস্তবায়নের জন্য স্নাতক কোর্স শেষে ২০১৪ সালে পাড়ি জমিয়েছিলেন সিঙ্গাপুরে। ভর্তি হয়েছিলেন Walailak University এর মাস্টার্স প্রোগ্রামে।

কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্য সম্প্রতি তার শরীরে প্রাণঘাতী বোন্ ক্যান্সার ধরা পড়েছে। চিশতী বর্তমানে থাইল্যান্ডের Sonklanagarind হসপিটালে চিকিৎসাধীন।

তার গ্রামের বাড়ি ফেনীর দাগনভূঁইয়া উপজেলার উত্তর বারাহি গোবিন্দ গ্রামে। ৬ ভাই-বোনের মধ্যে তিনি দ্বিতীয়। বাবা কুতুবউদ্দিন অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক। ছোটবেলা থেকেই টিউশনি করিয়ে নিজের পড়ালেখার খরচ চালাতেন চিশতি।

তার পরিবার ও সহপাঠীরা জানান, চিশতীর ক্যান্সার এখন প্রাথমিক পর্যায়ে আছে এবং  চিকিৎসার মাধ্যমে তা পুরোপুরি নিরাময় সম্ভব। তার চিকিৎসার জন্য প্রায় ১৫ লাখ টাকা প্রয়োজন।

দারুণ মেধাবী এই ছেলেটি সুস্থ হয়ে আবার সবার মাঝে ফিরে আসবে। মায়ের চোখের জল যেন শুকাচ্ছেই না। যে ছেলে প্রতিষ্ঠিত হয়ে দেশের মানুষের সেবা করবে। সে আজ টাকার অভাবে না ফেরা দেশের পথে। এই অজানা পথ থেকে আমরাই পারি সুস্থ চিশতীতে বাড়ির পথে ফিরিয়ে আনতে।

আমরা এতগুলো মানুষ একটি ছোট্ট ক্যানসারের কাছে পরাজিত হতে পারিনা। আমাদের ভালোবাসা, দোয়া আর একটু সহযোগিতা ফিরিয়ে দিতে পারে সুস্থ চিশতীকে তার মায়ের বুকে...দেশের কাজে।

সাহায্য পাঠানোর ঠিকানা: মো. জাহাঙ্গীর সরকার, চলতি হিসাব নং: ৭২২, অগ্রণী ব্যাংক লিমিটেড, নোবিপ্রবি শাখা। বিকাশ: ০১৭১৬-৯৫১৬৪১ (ব্যক্তিগত)।



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।