ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফেনীর ২ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মিন্টুর জামিন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
ফেনীর ২ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মিন্টুর জামিন  আদালতে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুসহ অন্যরা।

ফেনী: ফেনীর সোনাগাজীতে বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা পৃথক দুই মামলায় জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু।  

সোমবার (১০ অক্টোবর) জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাঁর জামিন মঞ্জুর করেন।

আবদুল আউয়াল মিন্টুর আইনজীবী আবু তাহের জানান, আজ বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ফেনী জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।  

শুনানি শেষে আদালতের বিচারক আবু সালেহ মোহাম্মদ রুহুল ইমরান তাঁর জামিন মঞ্জুর করেন। শুনানিতে অংশ নেন আইনজীবী আবু তাহের, মেজবাহ উদ্দিন খান, সাহাব উদ্দিন আহমেদ, পার্থপাল চৌধুরী প্রমুখ।

এর আগে, ১ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ আবদুল আউয়াল মিন্টুকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন।

গত ২৯ আগস্ট সোনাগাজীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ১০ জন আহত হন। পরের দিন সোনাগাজী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সৌরজিত বড়ুয়া ও মোহাম্মদ মঈন উদ্দিন বাদী হয়ে আবদুল আউয়াল মিন্টুসহ বিএনপি ও সহযোগী সংগঠনের তিন শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন।

দুই মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে আসামি করা হয়। দুই মামলাতেই বিস্ফোরকদ্রব্য আইন, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগ করা হয়।

আইনজীবীদের উদ্ধৃতি দিয়ে জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন বিএনপির নেতা আবদুল আউয়াল মিন্টুর জামিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।