ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

দুই কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, তিন জনের যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
দুই কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, তিন জনের যাবজ্জীবন 

ঢাকা: দুই বছর আগে রাজধানীর কদমতলী এলাকায় দুই কিশোরীকে সংঘবদ্ধধর্ষণের অভিযোগে তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ঢাকার তৃতীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াৎ এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- সোহেল বেপারী, আক্তার আলী ওরফে আক্তার ও রানা বেপারী। তাদের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৩) ধারায় এই দণ্ড দেওয়া হয়। এছাড়া দণ্ডপ্রাপ্তদের এক লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন ট্রাইব্যুনাল।  

মামলার পলাতক অপর আসামি মো. সজলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়।  

মামলার বিবরণীতে জানা যায়, ২০২০ সালের ৮ অক্টোবর রাজধানীর কদমতলী এলাকার নোয়াখালী পট্টিস্থ একটি পরিবারসহ ভাড়া বাসায় থাকতেন ভুক্তভোগী দুই কিশোরী। এদিন রাত ১০টার দিকে আসামিরা সুযোগ বুঝে তাদের ঘরে ঢুকে যায়। এ সময় ধর্ষণের শিকার এক কিশোরীর ভাতিজা ও তার বন্ধু ঘরে ছিলেন। এ সময় তাদের গলায় ব্লেড ধরে অন্য এক রুমে আটকে রেখে দুই কিশোরীকে ধর্ষণ করে আসামিরা।

পরদিন ভুক্তভোগীর বাবা বাদী হয়ে রাজধানীর কদমতলী থানায় সংঘবদ্ধধর্ষণের অভিযোগ এনে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৩) ধারায় মামলা দায়ের করেন।  
এরপর মামলাটি তদন্ত করে কদমতলী থানা পুলিশ চার আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর মামলাটিতে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন ট্রাইব্যুনাল। এক বছরে চার্জশিটভূক্ত মোট ২৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য নেওয়ার পর আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
কেআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa