ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বগুড়ায় স্বামী হত্যার দায়ে স্ত্রীর ১০ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
বগুড়ায় স্বামী হত্যার দায়ে স্ত্রীর ১০ বছরের কারাদণ্ড

বগুড়া: বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় পারিবারিক কলহের জের ধরে স্বামীকে কুপিয়ে হত্যার ঘটনায় স্ত্রীর ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

এছাড়া অভিযুক্তের ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৮ আগস্ট) দুপুরে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত খাদিজা বেগম (৪৩) উপজেলার কোচপুকুর গ্রামের হাফিজার রহমানের মেয়ে।

মামলা সূত্রে জানা যায়, খাদিজা বেগম সৌদি আরবে কর্মরত ছিলেন। সেখান থেকে ফিরে স্বামী শহিদুল ইসলামের (৪৫) সঙ্গে সংসার করা অবস্থায় ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর দুপুর ২টার দিকে স্বামীর সঙ্গে টাকা-পয়সা নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ঘরের মেঝেতে থাকা বটি দিয়ে স্বামী শহিদুলকে তিনি আঘাত করেন। এতে গুরুতর আহত হন তিনি। পরে বাড়ির লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করলে রাত সোয়া ৮টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় গ্রামবাসী খাদিজাকে আটক করে পুলিশে সোপর্দ ও শহিদুলের মা সাইজান বিবি বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে নিযুক্ত সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল মতিন জানান, আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়েছে। পরে আদালত থেকে তাকে কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
কেইউএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।