ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

জামালপুর: জামালপুরের মেলান্দহে গৃহবধূ মিনা বেগমকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী মিনাল হককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

এছাড়া মরদেহ বস্তায় ভরে পুকুরে ফেলে গুম করার চেষ্টা করায় ২০১ ধারায় আসামিকে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করেছেন বিচারক।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে জামালপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. এহ্সানুল হক এ রায় ঘোষণা করেন।


সাজাপ্রাপ্ত মিনাল হক উপজেলার কলাবাধা গ্রামের আবুল হকের সন্তান।

মামলার রায় থেকে জানা যায়, মিনা বেগমের সঙ্গে সংসার চলাকালে ২০১৭ সালে নারায়ণগঞ্জে দ্বিতীয় বিয়ে করেন মিনাল। এনিয়ে দাম্পত্য কলহ লেগেই থাকত তাদের মধ্যে। ২০১৭ সালের ২১ আগস্ট ঈদের ছুটি কাটাতে মিনা ও দুই সন্তানকে নিয়ে গ্রামের বাড়িতে আসেন মিনাল হক। এরপর থেকেই বন্ধ পাওয়া যায় মিনার মোবাইল ফোন। এরপর ৩ সেপ্টেম্বর কলাবাধা গ্রামের একটি বিদ্যালয়ের পাশের পুকুর থেকে মিনা বেগমের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে মিনাল হককে আটক করে পুলিশ।   এ ঘটনায় নিহত মিনা বেগমের ভাই রাশেদ শেখ বাদী হয়ে মেলান্দহ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে মিনাল হক হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। এছাড়া মামলায় ১৯ জন সাক্ষ্য দেন। জবানবন্দি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।