ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পিরোজপুরে জাল টাকার মামলায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
পিরোজপুরে জাল টাকার মামলায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড

পিরোজপুর: পিরোজপুরে জাল টাকার মামলায় মো. জাকির হোসেন হাওলাদার (৩৫) নামে এক যুবককে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তিন হাজার টাকা     জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

আসামির  উপস্থিতিতে রোববার (২৪ জুলাই) দুপুরে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম নূরুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত জাকির হোসেন জেলার ভান্ডারিয়া উপজেলার ইকরি গ্রামের মেনাজ উদ্দিন হাওলাদারের ছেলে।  

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৬ সালের ২৯ নভেম্বর  ভান্ডারিয়া উপজেলার ইকরি বাজারের ‘মা কসমেটিকস’ নামে একটি দোকানের সামনে জাল টাকা বেচা-কেনা চলছিল। খবর পেয়ে ভান্ডারিয়া থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে মো. জাকিরকে আটক করে। এসময় তার কাছ থেকে ৫০ হাজার টাকার জাল নোট জব্দ করা হয়। পরে ওই দিন ভান্ডারিয়া থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) খন্দকার মো. কামরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় পরে জাকিরের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় রোববার এ রায় দেন বিচারক।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) জহুরুল ইসলাম ও আসামিপক্ষে ছিলেন মোস্তফা কামাল শামীম।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।