ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাংলালিংক-যুমনা ব্যাংকের কাছে ৬ কোটি টাকা চেয়ে সাকিবের নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
বাংলালিংক-যুমনা ব্যাংকের কাছে ৬ কোটি টাকা চেয়ে সাকিবের নোটিশ

ঢাকা: চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর ছবি, ব্র্যান্ড ও সই ব্যবহার করে বিজ্ঞাপন প্রচার করায় বাংলালিংক কমিউনিকেশন্সকে আইনি নোটিশ দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক অলরাউন্ডার সাকিব আল হাসান।

একই সঙ্গে বাংলালিংকের এসব বিজ্ঞাপন যমুনা ব্যাংকের এটিএম বুথেও ব্যবহার করা হচ্ছে।

এতে ইমেজ ক্ষুণ্ন হওয়ায় বাংলালিংক ও যমুনা ব্যাংকের কাছে প্রাথমিকভাবে ৫ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। এছাড়া সাকিব আল হাসানকে ব্যবহার করে প্রচার-প্রচারণা প্রত্যাহার এবং প্রচার-প্রচারণা থেকে বিরত থাকতে বলা হয়েছে নোটিশে।

এ জন্য ৭ দিন সময় দেওয়া হয়েছে। অন্যথায় নোটিশে আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

রোববার (২৪ জুলাই) সাকিব আল হাসানের পক্ষে বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিডটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং যমুনা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বরাবর এ নোটিশ দেন সুপ্রিম কোর্টের আইনজীবী আশরাফুল হাদী।

আইনজীবী জানান, বাংলালিংক ডিজিটাল কমিনিউকেশন্স লিমিটেডের সঙ্গে ২০১৪ সালের ২১ জানুয়ারি সাকিব আল হাসানের একটি চুক্তি হয়। ২০১৬ সালের ২০ জানুয়ারি চুক্তির মেয়াদ শেষ হয়। চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরও তারা সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, সই সম্বলিত ছবি ব্যবহার করছে বাংলালিংক। যমুনা ব্যাংকের এটিএম বুথে যৌথভাবেও সাকিব আল হাসানের ছবি ব্যবহার করায় এ নোটিশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।