ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারীর জামিন নামঞ্জুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারীর জামিন নামঞ্জুর

খুলনা: সরকারি টাকা আত্মসাৎ মামলায় খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারী মিজানুর রহমানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে খুলনা মহানগর বিশেষ জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন তার জামিন নামঞ্জুর করেন।

 

এর আগে ৫০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় তদন্ত শুরু হলে মিজান দুই কিস্তিতে জেলা পরিষদের কোষাগারে ১৩ লাখ টাকা ফেরৎ দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জামিনের শর্ত অনুযায়ী আত্মসাৎকৃত সব টাকা ফেরৎ না দেওয়ায় জামিন নামঞ্জুর হয়েছে।  

জানা যায়, ২০১২-১৩ থেকে ২০১৫-১৬ অর্থবছরে বিভিন্ন দরপত্র সিডিউল বিক্রি, খেয়াঘাটে ইজারা আদায় ও অননুমোদিত ভ্রমণ ভাতা বাবদ প্রায় ৫০ লাখ টাকা আত্মসাৎ করেন মিজানুর রহমান। এ ঘটনায় ২০২০ সালে ১৩ ফেব্রুয়ারি মিজানকে গ্রেফতার করে দুদক।  

এর আগে অর্থ আত্মসাতের ঘটনায় দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে মামলা করেন।  

এদিকে ঘটনার সত্যতা পাওয়ায় ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ থেকে তাকে বরখাস্ত করা হয়। আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, আত্মসাৎকৃত পাওনা টাকা পরিশোধের সময় চেয়ে হাইকোর্ট থেকে তিনি জামিন নেন। কিন্তু দীর্ঘ এক বছরেও ওই টাকা পরিশোধ করেননি। এর মধ্যে গত ২৬ জুন প্রথম দফায় জামিনের আবেদন করলে তা নামঞ্জুর হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।