ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাইবার ট্রাইব্যুনালে বরখাস্তকৃত মেয়র আব্বাসের বিরুদ্ধে অভিযোগ গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
সাইবার ট্রাইব্যুনালে বরখাস্তকৃত মেয়র আব্বাসের বিরুদ্ধে অভিযোগ গঠন

রাজশাহী: রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতে কাটাখালী পৌরসভা বরখাস্তকৃত মেয়র আব্বাস উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।  

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে নিয়ে কটূক্তির মামলায় তার বিরুদ্ধে এই অভিযোগ গঠন করা হলো।

বুধবার (১৩ জুলাই) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের তার বিরুদ্ধে ওই মামলায় অভিযোগ গঠন করা হয়। সাইবার ট্রাইবুনালের বিচারক মো. জিয়াউর রহমান এই অভিযোগ গঠন করেন।

জানতে চাইলে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও এই মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম সরকার আসলাম এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, আজ এই মামলার অভিযোগ গঠনের জন্য ধার্য তারিখ ছিল। তাই নির্ধারিত দিনে আদালতে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এখন মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৩ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে।

এর আগে, গত ২৩ মে মহানগরীর কাটাখালী থানা পুলিশ আব্বাসকে অভিযুক্ত করে আদালতে এই মামলার চার্জশিট দিয়েছিল। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটনকে নিয়ে কটূক্তির ঘটনায় স্থানীয় যুবলীগ নেতা জনি বাদী হয়ে মামলাটি করেছিলেন বলেও জানান এই আইনজীবী।

এর আগে, রাজশাহী শহরের প্রবেশ মুখে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে কোনো এক ঘরোয়া বৈঠকে বিতর্কিত মন্তব্য করেছিলেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী।  

গত ২৩ নভেম্বর সেই অডিও ফাঁস হয়। এরপরই ফেঁসে যান আব্বাস আলী। তার বিরুদ্ধে মাঠে নামে স্থানীয় আওয়ামী লীগ। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পাশাপাশি ১২ কাউন্সিলর তার প্রতি অনাস্থা জানিয়ে জেলা প্রশাসককে চিঠি দেন। পরে গত ৮ ডিসেম্বর তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ১ ডিসেম্বর তাকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। ২ ডিসেম্বর আনা হয় রাজশাহীতে।

তিনদিনের রিমান্ড শেষে গত ৯ ডিসেম্বর বরখাস্তকৃত মেয়র আব্বাসকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় বোয়ালিয়া মডেল থানা পুলিশ। বরখাস্তকৃত পৌর মেয়র আব্বাসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনসহ আরও কয়েটি মামলা রয়েছে। এসব মামলায় তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।