ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নেছারাবাদে হত্যার দায়ে দুই ভাইয়ের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জুন ২০, ২০২২
নেছারাবাদে হত্যার দায়ে দুই ভাইয়ের যাবজ্জীবন আসামিরা।

পিরোজপুর: পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠী) জাকির হোসেন (২২) নামে এক যুবককে হত্যার দায়ে বাদশা শেখ (৫০) ও কাইউম শেখ (৪৫) নামে দুই সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার (২০ জুন) বিকেলে বিচারক মুহা. মুহিদুজ্জামান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা নেছারাবাদ উপজেলার সোহাগদল গ্রামের মৃত আব্দুল মান্নান শেখের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, নেছারাবাদ উপজেলার সোহাগদল গ্রামের আব্দুর রশিদের বাড়ির সীমানা নিয়ে বাদশা শেখের পরিবারের সঙ্গে বিরোধ চলছিল। এ নিয়ে ২০১২ সালের ৩০ অক্টোবর বিকেলে স্থানীয় কামালের চায়ের দোকানে বিরোধীয় জমি নিয়ে সালিশ বৈঠক হয়। সালিশ চলাকালে আব্দুর রশিদের ছেলে জাকির হোসেনের সঙ্গে আসামিদের কথা কাটাকাটি হয়। এসময় আসামিরা আব্দুর রশিদ ও তার তিন ছেলে জাকির হোসেন, মো. সুমন ও মামুন হোসেনকে মারধর করে। এসময় আসামি বাদশা শেখের লাঠির আঘাতে জাকির হোসেন মাথায় গুরুতর আঘাত পান।

এ অবস্থায় আহত জাকিরকে উদ্ধার করে প্রথমে নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর চিকিৎসকের পরামর্শে তাকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়। পরদিন ৩১ অক্টোবর উন্নত চিকিৎসার তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১ নভেম্বর দুপুরে তিনি মারা যান। ২ নভেম্বর নিহত জাকির হোসেনের বাবা আব্দুর রশিদ বাদী হয়ে বাদশা শেখকে প্রধান আসামি করে ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ২০১৪ সালের ৩১ অক্টোবর মামলাটি তদন্ত শেষে পুলিশ সাত আসামির বিরুদ্ধে
আদালতে অভিযোগপত্র দাখিল করে।  

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি খান মো. আলাউদ্দিন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন কানাই লাল বিশ্বাস।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।