ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

আইন ও আদালত

বেগমগঞ্জে প্রবাসী হত্যা মামলায় ৪ জনের আমৃত্যু কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুন ১৫, ২০২২
বেগমগঞ্জে প্রবাসী হত্যা মামলায় ৪ জনের আমৃত্যু কারাদণ্ড

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জে এক সৌদি প্রবাসীকে হত্যা মামলায় চার জনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৫ জুন) দুপুরে নোয়াখালীর অতিরিক্ত জেলা জজ ১নং আদালতের বিচারক মো. ফখরুল উদ্দিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বেপারী বাড়ির আবুল কালামের ছেলে মো. মিলন (৩৫) ও তার ভাই পলাশ ওরফে জাম্বু (৩৪) এবং তাদের ভাগনে একই গ্রামের কাজী বাড়ির মো. আলীর ছেলে শেখ ফরিদ (২৭) ও আব্দুল মান্নান (২৮)।
 
মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি উপজেলার ছয়ানী ইউনিয়নের বেপারী বাড়ির আবুল বাশার ও পলাশ ওরফে জাম্বুদের মধ্যে বাড়ির ভেতরে বিল্ডিং নির্মাণকে কেন্দ্র করে বিরোধ দেখা দেয়। পরে বিরোধপূর্ণ জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়।  

এরপর পলাশ ও তাদের ভাগনেরা একই বাড়ির বাশারের নির্মাণাধীন বিল্ডিংয়ের নির্মাণ কাজের জন্য মাটি ভরাট করতে শুরু করে। এসময় নির্মাণাধীন বিল্ডিংয়ের মালিক বাশার বাধা দিলে একই বাড়ির মিলন, জাম্বু ও তাদের ভাগনে শেখ ফরিদ ও মান্নানসহ তাদের সাঙ্গপাঙ্গরা বাশারের ছোট ভাই সৌদি প্রবাসী মহিউদ্দিনকে লোহার শাবল দিয়ে মাথায় আঘাত করে করে নৃশংসভাবে হত্যা করে।  

পরে এ ঘটনায় নিহতের বড় ভাই বাদী হয়ে ১৩ জনকে আসামি করে ২০১৫ সালের ১ মার্চ বেগমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।  

বাদী পক্ষের আইনজীবী আব্দুর রহমান টিংকু বিষয়টি নিশ্চিত করে জানান, এ মামলার তিন আসামি পলাতক। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি পলাশ ওরফে জাম্বু। রায় ঘোষণা শেষে পুনরায় আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। একই সঙ্গে এ মামলর ৯ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ১৫, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa