ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

না.গঞ্জে বিএনপির দুই কাউন্সিলর কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জুন ১৫, ২০২২
না.গঞ্জে বিএনপির দুই কাউন্সিলর কারাগারে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিএনপির দুই কাউন্সিলর আবুল কাউসার আশা ও মাকছুদুল আলম খন্দকার খোরশেদকে পৃথক দুই মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১৫ জুন) জেলা ও দায়রা জজ মশিউর রহমানের আদালতে বন্দর থানার একটি মামলায় আশাকে ও নারী ও শিশু নির্যাতন আদালতে আরেকটি মামলায় খোরশেদকে কারাগারে প্রেরণ করা হয়।

দুজনই দুটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত তাদের কারাগারে প্রেরণ করেন।  

কাউন্সিলর খোরশেদ মহানগর যুবদলের সাবেক সভাপতি ও কাউন্সিলর, আশা মহানগর সেচ্ছাসেবক দলের সভাপতি।

দুজন কাউন্সিলরের পক্ষে আদালতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলররা। তারা জানান, এসব একাধিক মিথ্যা মামলায় কাউন্সিলরদের জড়ানোয় তারা নাগরিকদের সেবা দিতে পারছেন না।  তাদেরকে জামিন দেওয়ার জন্য এবং এ ধরনের মামলায় ভবিষ্যতে যেন তাদের না জড়ানো হয় সেজন্য অনুরোধ করেছেন তারা।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান দুই কাউন্সিলরকে কারাগারে পাঠানোর সত্যতা নিশ্চিত করে জানান, দুজন আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাছিয়েছেন।  

দুটি মামলায় শুনানির সময় আদালত প্রাঙ্গণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাইন্সলরদের মধ্যে উপস্থিত ছিলেন শারমিন হাবিব বিন্নি, আফসানা আফরোজ বিভা শওয়ন অঙ্কন, মনিরুজ্জামান মনির, অসিত বরণ বিশ্বাস, আব্দুল করিম বাবু, কামরুল হাসান মুন্না, মো. শাহীন মিয়া, সুলতান আহম্মেদ ভূঁইয়া ও আনোয়ার ইসলাম।

জামিন আবেদন বাতিলের পর খোরশেদ জানান, এসব মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে নিয়ে রাজপথের আন্দোলন থেকে আমাকে দূরে রাখা যাবে না। দ্রুতই আপনাদের মাঝে ফিরে আসবো। আবার দেখা হবে রাজপথে।

কাউন্সিলর আশা জানান, পুরোটাই ষড়যন্ত্র। আমাকে জড়ানো হয়েছে রাজনৈতিক কার্যক্রম ও নাগরিক সেবা দেওয়া থেকে দূরে রাখতে। ষড়যন্ত্র করে আমাকে আটকে রাখা যাবে না।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এমআরপি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।