ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ওয়াসার সাবেক নির্বাহী প্রকৌশলীর ৫ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুন ৯, ২০২২
ওয়াসার সাবেক নির্বাহী প্রকৌশলীর ৫ বছর কারাদণ্ড

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ঢাকা ওয়াসার সাবেক নির্বাহী প্রকৌশলী ফরিদ আহমেদকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ জুন) পৃথক দুটি অভিযোগে ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের দায়ে ফরিদ আহমেদকে চার বছরের বিনাশ্রম কারাদণ্ড, ৩৬ লাখ ৪১ হাজার ৮৯১ টাকা অর্থদণ্ড এবং অসাধু উপায়ে অর্জিত ৩৬ লাখ ৪১ হাজার ৮৯১ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন আদালত।

এছাড়া সম্পদের তথ্য গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দেওয়ায় তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দুই ধারার সাজা একত্রে চলবে বলে তাকে চার বছর কারাভোগ করতে হবে।

২০১৬ সালের ৭ ডিসেম্বর ৭৫ লাখ ১৮ হাজার ৩২৯ টাকার সম্পদের তথ্য গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান এবং এক কোটি দুই লাখ ৫২ হাজার ৫৫২ টাকার জ্ঞাত আয়ের উৎস বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে ফরিদ আহমেদের বিরুদ্ধে রমনা থানায় মামলা করেন দুদকের উপসহকারী পরিচালক নাজিম উদ্দিন।

মামলাটি তদন্ত করে ২০১৮ সালের ৪ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন কমিশনের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ। এরপর আদালত আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলার বিচার চলাকালে আদালত ১৪ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জুন ০৯, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।